কক্সবাজারের পেকুয়ায় অনুষ্টিত হলো হোপ বার্থ প্রসবজনিত মেডিকেল ক্যাম্প

অক্টোবর ০১ ২০২১, ১৯:৩৫

Spread the love

রনি আনোয়ার, চট্টগ্রাম প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নে হোপ বার্থ সেন্টারে বুধবার প্রসবজনিত ফিস্টুলা সনাক্তকরণ মেডিকেল ক্যাম্প ও পূর্ণবাসণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোপ ফাউন্ডেশনের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর কে এম জাহিদুজ্জমান, হোপ হসপিটালের চীফ সার্জন ডাঃ নৃন্ময় বিশ্বাস, পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মুজিবুর রহমান। আর অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ছাবের। অনুষ্ঠানটির সঞ্চালন করেন হোপ ফাউন্ডেশনের ফিস্টুলা’র প্রোজেক্ট ম্যানেজার আজমল হুদা।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন,বাল্য বিবাহ বন্ধ করতে হবে এবং ১৮ বছর এর আগে বাচ্চা নেয়া যাবে না। আর প্রাতিষ্ঠানিক ডেলিভারি বাড়াতে হবে। তিনি হোপ ফাউন্ডেশনের এই ধরনের মানবিক কাজের ভূয়ষী প্রশংসা করেন। উক্ত মেডিকেল ক্যাম্পে মাধ্যমে ১২৭ জন মহিলা রোগীকে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয় পাশাপাশি হোপ হসপিটালে চিকিৎসা নেয়া ফিস্টুলা রোগ থেকে সুস্থ হওয়া ৫ জন মহিলাকে পূর্ণবাসিত করা হয়।

উল্লেখ্য যে, হোপ ফাউন্ডেশন ১৯৯৯ সাল থেকে এ ধরনের মানবিক স্বাস্থ্য সেবা প্রদান করে আসছে। এই প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ডাঃ ইফতিখার মাহমুদ মিনার কক্সবাজারের একজন কৃতিসন্তান।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও