দেশের সক্ষমতার প্রমাণ দিয়েছেন শেখ হাসিনা মনোরঞ্জন শীল গোপাল(এমপি)

জুন ২০ ২০২২, ২২:৩৯

Spread the love

এনামুল মবিন(সবুজ)স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর বীরগঞ্জে নিজপাড়া ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে বাংলাদেশের সর্ববৃহৎ বাজেট ঘোষণা করা হয়েছে।

রোববার সন্ধ্যায় বীরগঞ্জ উপজেলার নিজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগ ৬নং নিজপাড়া ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোরঞ্জন শীল গোপাল(এমপি)।

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেন, আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অতীতের ন্যায় আবারো স্বাধীনতাবিরোধীরা চক্রান্তে লিপ্ত হয়েছে। তাদের সমুচিত জবাব দেওয়ার জন্য আওয়ামী লীগকে রাজপথেই এদের প্রতিহত করতে হবে। ৩ বছর করোনা মোকাবেলা করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধে যখন বিশ্ব অর্থনৈতিক মন্দা অবস্থায় ঠিক তখন বাংলাদেশের সর্ববৃহৎ বাজেট ঘোষণা দেশের সক্ষমতার প্রমাণ দিয়েছেন শেখ হাসিনা। ঘোষিত বাজেটে বিদেশনির্ভর বিলাসী মানুষের উপর কর আরোপ করল সাধারণ মানুষের কথা বিবেচনা করা হয়েছে। এই বিশাল অংকের বাজেট বাস্তবায়ন করে দেশ আরেক ধাপ এগিয়ে যাবে।

কাউন্সিলে আগামী ৩ বছরের জন্য ২শ ৩২ ভোটারের মধ্যে ২শ ১৪ জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য ভোট প্রয়োগ করেন। ভোট গণনার পর রাত সাড়ে ১০ টায় ফলাফল ঘোষণা করা হয়। এতে ভোট পেয়ে সভাপতি পাকেরহাট ডিগ্রি কলেজের অধ্যাপক রফিকুল ইসলাম আসলাম ১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দি নিজপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি পঞ্চনাথ রায় পেয়েছেন ৭৬ ভোট। সাধারণ সম্পাদক পদে নিজপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান মরহুম মহসিন আলীর ছেলে মাসুদ আকতার মো.ফেরদৌস ১১৮ ভোট পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছে। এবং তার তার নিকটতম প্রতিদ্বন্দি নিজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহমত আলী পেয়েছেন ৮০ ভোট। সংগঠনকে শক্তিশালী করে এগিয়ে নিতে খুব শীঘ্রই ৫১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ ইউনিয়ন কমিটি গঠন করা হবে।

কাউন্সিলের শুরুতে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয়, সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। কাউন্সিলের উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কাউন্সিলের উদ্বোধক আলহাজ্ব জাকারিয়া জাকা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত নুর ইসলাম নুর, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম এসময় উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নিজপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রহমত আলী।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও