পাকিস্তানী বাহিনী ৭১’এ বুদ্ধিজীবীদের হত্যা করে মেধাশূন্য করতে চেয়েছিল-সালাম মূর্শেদী এমপি

ডিসেম্বর ১৫ ২০২২, ১৫:১৯

Spread the love

সাগর কুমার বাড়ই , ভ্রাম্যমান প্রতিনিধি , খুলনা :খুলনা -০৪ আসনের মাননীয় সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন ১৯৭১ সালে পাকিস্তানী হানাদার বাহিনী এ দেশের রাজাকার আলবদর আলশামদের সহযোগিতায় আল বদর পরিকল্পিতভাবে বাংলাদেশের জ্ঞানী গুণী বুদ্ধিজীবীদের হত্যা করে মেধাশূন্য করতে চেয়েছিল।

তারা যখন বুঝতে পেরেছিল তাদের পক্ষে যুদ্ধে আর জয়লাভ করা সম্ভব হচ্ছে না তখন তারা নবগঠিত দেশকে সামাজিক সাংস্কৃতি এবং শিক্ষাগত দিক দিয়ে দুর্বল এবং পঙ্গু করে দেয়ার জন্য হত্যা করে।

তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহসী নেতৃত্বে বাঙালি জাতির মহান বিজয়কে দাবিয়ে রাখতে পারেনি।

তিনি বলেন , বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে একটি স্বপ্নের দেশ উপহার দিয়েছেন আর তারই সুযোগ্য কন্যা মমতাময়ী মা শেখ হাসিনা অর্থনীতি মুক্তি এবং মর্যাদাশীল রাষ্ট্র উপহার দিয়েছেন।

তিনি দেশের উন্নয়নের চাকা সচল রাখতে আবারও শেখ হাসিনার বিজয়ের জন্য সকলকে একযেগে কাজ করার আহ্বান জানান।

তিনি গত ১৪ ই নভেম্বর দুপুর সাড়ে বারোটার দিকে খুলনা জেলার তেরখাদা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।

তেরখাদা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম , উপজেলা ভাইস চেয়ারম্যান ও তেরখাদা প্রেস ক্লাবের সম্মানিত সদস্য সাংবাদিক মোঃ সারাফাত হোসেন মুক্তি , মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা খাঁন , থানার অফিসার ইনচার্জ মোঃ জহুরুল আলম , উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও৫ নং তেরখাদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এফ এম অহিদুজ্জামান , তেরখাদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলার ২ নং বারাসাত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে এম আলমগীর হোসেন , রুপসা কলেজের অধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগ সদস্য ফ ম আব্দুস সালাম , প্রবীন আওয়ামী লীগ নেতা বদরুল আলম বাদশা , বীর মুক্তিযোদ্ধা চৌধুরী আবুল খায়ের, জেলা আওয়ামী লীগ সদস্য মোঃ জাহাঙ্গীর হোসেন মুকুল , জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক মোঃ মোতালেব হোসেন। সভায় অন্যানের মধ্যে বক্তৃতা করেন উপজেলা প্রকৌশলী শেখ ওয়ালিদ ইবনে হাসান , উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুল হক , বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন আহমেদ , মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি এমকে শামীমরাজ কায়নাত।

সভায় এছাড়া বিভিন্ন দপ্তরের অফিসার, মুক্তিযোদ্ধা, জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
এর আগে তিনি মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন।

পরে তিনি মুজিব শতবর্ষের ঘরের নির্মাণ কাজ পরিদর্শন করেন।
বিকেল চারটায় তিনি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের সাথে মত বিনিময় করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও