বঙ্গবন্ধু নেতৃত্বে এক সাগর রক্তের বিনিময়ে এসেছিলো স্বাধীনতা

মার্চ ২৬ ২০২৩, ১৯:০৬

Spread the love

ভ্রাম্যমান প্রতিনিধি , খুলনাঃ বঙ্গবন্ধু এক সাগর রক্তের বিনিময়ে ছিনিয়ে এনেছিলেন বাংলার স্বাধীনতা, লাল-সবুজের পতাকা সম্বলিত স্বাধীন সার্বভৌম বাংলাদেশ ।

খুলনা-৪ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশের কৃজজতি ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী বলেছেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মাঝে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

দীর্ঘ ২৪ বছরের লড়াই সংগ্রাম এবং তার নেতৃত্বে এক সাগর রক্তের বিনিময়ে ছিনিয়ে এনেছিলেন স্বাধীনতা ও বিজয়, লাল সবুজের পতাকা সম্বলিত স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

তিনি বলেন ৫৫ হাজার বর্গমাইল এর এই সবুজ দেশে ৫২ বছর আগে আজকের এই দিনে উদয় হয়েছিল এক নতুন সূর্যের।

বিশ্বের মানচিত্রে স্থান করে নেয় একটি স্বাধীন বাংলাদেশ হিসেবে।
তিনি বলেন , দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ, ২ লাখ মা-বোনের সম্ভ্রম হানির বিনিময়ে অর্জিত হয় বাংলার স্বাধীনতা।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালিই নন, তিনি ছিলেন বিশ্বের শোষিত বঞ্চিত নিপীড়িত মানুষের মুক্তির অনুপ্রেরণা, প্রাণশক্তি।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর বাংলাদেশকে তলা বিহীন ঝুড়ির দেশ আখ্যা দিয়েছিলো সেই পরাজিত শক্তি।

স্বাধীনতার ৫০ বছর পর জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা ও বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্র ও দুর্যোগের সেই বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে উত্তরণের পথে।

তিনি বলেন , বাঙ্গালী জাতি বীরের জাতি। বাঙ্গালী জাতি বার বার আঘাত খেয়েছে কিন্তু কখনও আহত পাখির মত আর্তনাদ করেনি ।
ভেঙ্গে পড়েনি ব্যর্থতার ক্রন্দনে।

তিনি বলেন , স্বাধীন বাংলাদেশের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং স্বপ্ন বাংলার মানুষের মাঝে আজীবন বেঁচে থাকবে।

বাংলাদেশ যতদিন থাকবে বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামের ঐতিহাসিক সাফল্যের ইতিহাস বাংলাদেশের মানুষের হৃদয়ে গাঁথা থাকবে।

সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী ২৬ শে মার্চ ~২০২৩ ইং রবিবার সকাল সাড়ে ১১ টার দিকে খুলনা জেলার তেরখাদা উপজেলা প্রশাসন আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উপলক্ষ্যে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।

তেরখাদা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও তেরখাদা প্রেস ক্লাবের সম্মানিত সদস্য সাংবাদিক মোঃ শারাফাত হোসেন মুক্তি, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা খাঁন, থানার অফিসার ইনচার্জ মোঃ জহুরুল আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এফ এম অহিদুজ্জামান, সাধারণ সম্পাদক কে এম আলমগীর হোসেন।
অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তৃতা করেন বীর মুক্তিযোদ্ধা চৌধুরী আবুল খায়ের, মোঃ বোরহান উদ্দিন আহমেদ এবং মুক্তিযোদ্ধাদ সংসদ সন্তান কমান্ডের সভাপতি এম কে শাহ মিরাজ কায়নাত।

অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের অফিসার, ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গণ, বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিক, সাংবাদিক এবং জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও