মির্জাপুরে ১ লক্ষ ঘনফুট অবৈধ বালু জব্দ ও ৫টি ড্রেজার পুড়িয়ে ধ্বংস

নভেম্বর ২০ ২০১৮, ২৩:৪৫

Spread the love
টাঙ্গাইলের মির্জাপুরে ১ লক্ষ ঘনফুট বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলার উয়ার্শী ইউনিয়নের নাগরপাড়া গ্রাম থেকে এ বালু জব্দ করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আজগর হোসেন।

জানা গেছে, ঐ গ্রামের আউয়াল মিয়া ও ভুট্টু মিয়া দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে বালু ব্যবসা করে আসছিলো। ঐ গ্রামের অনেক লোক ভূমি অফিসে করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে হাতেনাতে ধরতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয় কিন্তু প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বালু ব্যবসায়ের সাথে জড়িত সকলেই পালিয়ে যায়, পরে ঐ স্থানে থাকা প্রায় ১ লক্ষ ঘনফুট বালু জব্দ করা হয়। পরবর্তীতে নিলামের মাধ্যমে এ বালু নিষ্পত্তি করা হবে।

অপরদিকে বিকেলে উপজেলার ৯নং বহুরিয়া ইউনিয়নের চান্দুলিয়া গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫টি ড্রেজার পুড়িয়ে ধ্বংস এবং ৩ হাজার ফুট পাইপ ধ্বংস করা হয়েছে। তবে একইভাবে ড্রেজার মালিকরা খবর পেয়ে ঘটনাস্থল ত্যাগ করলেও বালু উত্তোলনকারী কর্মীদের থেকে দুইজনকে আটক করতে সক্ষম হয় ভ্রাম্যমাণ আদালত।

আটককৃত দুইজন হলেন – টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার শিহরাই গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে জালাল (২৬) ও বহুরিয়া গ্রামের আউলাদ খানের ছেলে রুমান খান (১৮)। পরবর্তীতে আটককৃতদের ৪ লাখ টাকা জরিমানা অথবা অনাদায়ী ১ মাসের কারাদন্ডে দন্ডিত করা হয়।

উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজগর হোসেন বলেন, আমরা আমাদের অভিযান অব্যাহত রেখেছি। যারা এই অবৈধ কাজের সাথে জড়িত তাদের আটকের চেষ্টাও অব্যাহত রয়েছে। অপরাধ যেই করুক না কোনো ক্ষমা নেই।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও