রেজাউল করিম রাজু নৌকা, সাদ এরশাদ লাঙ্গল আর রিটা রহমানলড়বেন ধানের শীষে

সেপ্টেম্বর ১০ ২০১৯, ০৭:৫১

Spread the love

রংপুর-৩ আসনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে বড় তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি। নৌকা নিয়ে লড়বেন মো. রেজাউল করিম রাজু। তিনি রংপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। ধানের শীষে লড়বেন রিটা রহমান। মনোনয়ন পাওয়ার পর তিনি তার দল পিপলস পার্টি অব বাংলাদেশ বিলুপ্ত করে বিএনপিতে একীভূত হয়েছেন। জাতীয় পার্টির এ ঘাঁটিতে লাঙ্গল নিয়ে লড়বেন দলের প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। মনোনয়ন পেয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন প্রার্থীরা।

এদিকে নানা আলোচনার পর জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা রোববার প্রার্থী হিসেবে সাবেক রাষ্ট্রপতি এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদের নাম ঘোষণা করেন। জাতীয় পার্টির দুর্গ হিসেবে পরিচিতি রংপুর-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী কে হবেন, তা নিয়ে দলটির মধ্যে আলোচনা চলছিল। এরশাদপুত্র রাহগীর আল মাহি সাদ এরশাদসহ ৫ জন দলীয় মনোনয়ন চেয়েছেন। বাকি মনোনয়ন প্রত্যাশীরা হচ্ছেন- এরশাদের ভাগনি (মেরিনা রহমানের মেয়ে) মেহেজেবুন নেছা টুম্পা, রংপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ফখর-উজ-জামান ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক আবদুর রাজ্জাক। তবে শনিবার রাতে রওশন ও কাদেরপন্থীরা একত্রিত হয়ে সুরাহা করেন। সমাধান সূত্র হল- জিএম কাদের দলের চেয়ারম্যান থাকবেন আর রওশন এরশাদ হবেন বিরোধীদলীয় নেতা। জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এ ঘোষণা দেন। এরপরই তিনি রংপুর-৩ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেন। এ আসনে রিটা রহমানকে মনোনয়ন দিয়েছে বিএনপি।

রোববার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একথা জানান। রিটা রহমান পিপলস পার্টি অব বাংলাদেশের (পিপিবি) প্রধান ছিলেন। এ দলটি ২০ দলীয় জোটের শরিকও ছিল। জোট থেকে মনোনয়ন পাওয়ার পর রোববারই নিজ দল বিলুপ্ত করে বিএনপিতে একীভূত হয়েছে রিটার পিপিবি। বিএনপির প্রার্থী হিসেবেই রংপুর-৩ আসনে উপনির্বাচনে অংশ নেবেন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটের পক্ষ থেকে এ আসনে রিটাকে মনোনয়ন দেয়া হয়েছিল। রিটা বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য ও সাবেক মন্ত্রী মশিউর রহমান যাদু মিয়ার মেয়ে।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও