মহানবী (সঃ) কে নিয়ে কটূক্তি করায় জবি সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

জুন ১৭ ২০২২, ১৬:৪৫

Spread the love

জবি প্রতিনিধিঃ মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার কটূক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা। এসময় যারা কটুক্তি করেছে তাদেরকে রাষ্ট্রীয়ভাবে নিন্দাসহ তাদের ফাঁসির দাবি জানান তারা। শুক্রবার জুম্মার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মসজিদের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।
এসময় মিছিলে নারায়ে তাকবীর, আল্লাহু আকবর স্লোগানে প্রকম্পিত হয় সারা ক্যাম্পাস। এছাড়া মিছিলে ‘বিশ্বনবীর অপমান সইবেনা মুসলমান, ইসলামের শত্রুরা হুশিয়ার সাবধান, ইহুদীদের দালালেরা হুশিয়ার সাবধান, দুনিয়ার মুসলিম এক হও এক হও’ ইত্যাদি প্লেকার্ড হাতে বিভিন্ন স্লোগান দেন তারা। এতে বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক সাধারণ শিক্ষার্থী ও মুসল্লীরা অংশগ্রহণ করেন। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

এসময় মানববন্ধনে বক্তরা বলেন, ‘ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই শীর্ষনেতা নূপুর শর্মা, নাভিন কুমার জিন্দাল মহানবী (সা.) ও হযরত আয়েশা (রা.) কে নিয়ে কটুক্তি করে যে মন্তব্য করেছে অবিলম্বে এ কুরুচিপূর্ণ মন্তব্য প্রত্যাহার করে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে এবং তাদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। আর তা নাহলে সারাবিশ্বের মুসলমানদের মনে আঘাতের মূল্য বিজেপি সরকারকে দিতে হবে।

বক্তারা আরো বলেন, তোমরা মুসলমান দেখছো কিন্তু নবী প্রেমি মুসলমান দেখো নাই। আমরা আজকের এই মানববন্ধন থেকে বাংলাদেশ সরকারের কাছে এ ঘটনায় রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর দাবি জানাই।’

প্রসঙ্গত, সম্প্রতি ভারতের একটি টেলিভিশন চ্যানেলে বিতর্কে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তাঁর স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নূপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে সারা বিশ্বের মুসলমানদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানান।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও