করোনা থেকে মুক্ত হলেন চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু

জুলাই ১২ ২০২১, ১৬:৪২

Spread the love

এনামুল মবিন(সবুজ,জেলা প্রতিনিধি দিনাজপুরঃ কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত হলেন দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু।

আজ সোমবার (১২ জুলাই) দুপুরের দিকে চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানুর রিপোর্ট নেগেটিভ আসে। বিষয়টি নিশ্চিত করেছেন চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সাব্বির আহম্মেদ ।

চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার রানীপুর গ্রামের বাসীন্দা। তিনি নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়েছেন। করোনার দুর্যোগে মানুষের পাশে থেকে কাজ করেছিলেন তিনি। সরকারের কাজ বাস্তবায়নে সচেষ্ট থেকে কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসাকালীন অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)আয়েশা সিদ্দিকা স্যার আমাকে সবসময় সাহস দিয়েছেন । চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আহসানুল হক(মুকুল)ভাই আমাকে কখনো মনোবল হারাতে দেননি। সাংবাদিক এনামুল মবিন(সবুজ) আমাকে যেকোনো সময় ভরসা দিয়েছেন যেন আমি করোনা পজিটিভ হওয়ায় ভেঙ্গে না পরি। আমার চিরিরবন্দর উপজেলাবাসী প্রতিনিয়ত আমার খোঁজখবর রেখেছেন। এ ছাড়াও উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সাব্বির আহম্মেদ, মেডিকেল অফিসার ডাঃ মৌরিনা আক্তার সব সময় পরামর্শ ও দিকনির্দেশনা দিয়েছেন। চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধানে নিয়মিত ওষুধ খেয়েছি এবং সব ধরনের নিয়ম মেনে চলেছি ।

মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু আরো বলেন, একই ভবনের মধ্যে থেকেও পরিবার থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন থাকতে হয়নি। স্বামীর সেবাই আমার মনোবলসহ সুস্থতার নেয়ামক হিসেবে কাজ করেছে। তিনি করোনা পজিটিভ হওয়ায় ছেলেকে ঢাকা থেকে আস্তে দেননি বাসায় ছেলের সঙ্গে কথা বলেছেন ভিডিও কলে। স্বামীকে সম্মান ও ধন্যবাদ জানিয়ে বলেন, সময়মতো ওষুধসহ প্রয়োজনীয় সব কিছুতেই তদারকি করেছেন তিনি। করোনা পজিটিভ হওয়ার পরেও সে ভয় পায়নি সব সময় আমার পাশে পেয়েছি তাকে।

চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানুর সুস্থতা নিয়ে, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সাব্বির আহম্মেদ, ও মেডিকেল অফিসার ডাঃ মৌরিনা আক্তার বলেন,তিনি খুবই সাহসী। পজিটিভ ফলাফল হওয়ার পরেও উনার সাহসি কথাবার্তা ছিল সত্যিই প্রশংসনীয়।
নিয়মিত ওষুধ সেবনসহ পরিচর্যায় যে সকল নির্দেশনা দেওয়া হয়েছে তিনি তা নিয়মিত ভাবে পালন করেছেন।

এ প্রসঙ্গে তারা আরো বলেন,সবাই যদি ওনারমত ডাক্তারী ও প্রশাসনিক দিকনির্দেশনা মেনে চলেন তাহলে সমগ্র দেশকে করোনা মুক্ত করা সময়ের ব্যাপার মাত্র।

অন্যদিকে সাহস, মনোবল,ভরসা,দিকনির্দেশনা ও ভালোবাসা দেওয়ায় ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু কৃতজ্ঞতা জানান, চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)আয়েশা সিদ্দিকা, চিরিরবন্দর উপজেলা চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম (তারিক), চিরিরবন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান শ্র্যী জ্যোতিস চন্দ্র রায়, উপজেলা কৃষি কর্মকর্তা মাহামুদুল হাসান (রনি), উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীন, চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আহসানুল হক(মুকুল), চিরিরবন্দর থানা অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার,উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সাব্বির আহম্মেদ, সহকারী মেডিকেল অফিসার শীলটন দাস, মেডিকেল অফিসার ডাঃ মৌরিনা আক্তার, সাংবাদিক এনামুল মবিন(সবুজ), সাংবাদিক জাফর ইকবালসহ চিরিরবন্দর উপজেলাবাসীর প্রতি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও