ফেনীতে স্ত্রী হত্যার চাঞ্চল্যকর মামলায় স্বামীর ফাঁসির রায় দিলেন আদালত

অক্টোবর ২১ ২০২১, ১৫:১৯

Spread the love

রনি আনোয়ার, চট্টগ্রাম প্রতিনিধি: দেশজুড়ে আলোচিত ফেনীতে ফেসবুক লাইভে এসে স্ত্রী হত্যার চাঞ্চল্যকর মামলায় স্বামী ওবায়দুল হক টুটুলের ফাঁসির আদেশ দিয়ে রায় ঘোষণা করেছেন আদালত। বৃহস্পতিবার ফেনীর জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা বেগমের আদালতে আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়েছে। দন্ডপ্রাপ্ত আসামী ওবায়দুল হক টুটুল ফেনী শহরের বারাহিপুর এলাকার গোলাম মাওলা ভূঁঞার ছেলে।

এরআগে পারিবারিক কলহের জের ধরে বিগত বছরের ১৫ এপ্রিল ফেসবুক লাইভে এসে স্ত্রী তাহমিনা আক্তারকে কুপিয়ে হত্যা করে ওবায়দুল হক টুটুল নামের এক যুবক। ওইদিনই তাহমিনার বাবা সাহাব উদ্দিন বাদী হয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

আদালতের একটি সূত্র জানায়, মঙ্গলবার (১৯ অক্টোবর) আলোচিত গৃহবধু তাহমিনা হত্যা মামলার যুক্ততর্ক উপস্থাপন করেন পিপি হাফেজ আহাম্মদ ও বাদীপক্ষের আইনজীবী শাহজাহান সাজু। আসামী পক্ষে যুক্তিতর্কে অংশ নেন এডভোকেট আবদুস সাত্তার। যুক্তিতর্ক শেষে আজ বৃহস্পতিবার রায়ে টুটুলের সর্বোচ্ছ মুত্যুদন্ড ফাঁসি ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এরআগে ২০২০ সালের ১১ নভেম্বর মামলার একমাত্র আসামী টুটুলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দায়ের করেন ফেনী মডেল থানার সেকেন্ড অফিসার ইমরান হোসেন। ১৫ ডিসেম্বর চার্জ গঠনের পর চলতি বছরের ১৩ জানুয়ারী শুরু হয় স্বাক্ষ্য গ্রহন। মামলায় ১৩ জনের স্বাক্ষ্য গ্রহন করা হয়।

মামলার বাদী নিহত গৃহবধুর বাবা সাহাব উদ্দিন জানান, আমার মেয়েকে হত্যার ঘটনায় আদালত যে রায় দিয়েছে আমরা এতে সন্তুষ্ট। আমরা চাই দ্রæত বাকী প্রক্রিয়া শেষ করে পাষন্ড টুটুলের ফাঁসি কার্যকর করা হোক।

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট শাহ জাহান সাজু জানান, মামলা পরিচালনার ক্ষেত্রে আমরা আদালতের নিকট সকল ডকুমেন্ট ও স্বাক্ষ্যি যথাযথভাবে উপস্থাপন করেছি। আদালত বাদীর প্রতি সদয় হয়ে সর্বোচ্চ সাজা ঘোষণা করেছে। আদালতের রায় যাতে দ্রুত বাস্তবায়ন হয় সেটাই আমরা প্রত্যাশা করছি।

আসামী পক্ষের আইনজীবী আবদুস সাত্তার বলেন, শুধুমাত্র একমাত্র আসামীর ১৬৪ ধারায় জবানবন্দির উপর ভিত্তি করে রায় ঘোষণা করা হয়েছে। আমরা এ রায়ে ক্ষুব্ধ। রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করবো।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও