তেরখাদার ২ দিন ব্যাপী নামযজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

নভেম্বর ১২ ২০২২, ২১:০১

Spread the love

সাগর কুমার বাড়ই , তেরখাদা প্রতিনিধি ,খুলনা : ১০ ই নভেম্বর থেকে ১১ ই নভেম্বর ~২০২২ ইং , ( ২৩ কার্তিক ও ২৪ শে কার্তিক ~১৪২৯ বাংলা ) বৃহস্পতিবার ও শুক্রবার ২ দিন ১৬ প্রহর ব্যাপী শ্রী শ্রী বুড়ো মায়ের গাছ তলায় শ্রী শ্রী তাঁরকব্রহ্ম মহা নামযজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

২২ শে কার্তিক ১৪২৯ বাংলা ৯ ই নভেম্বর ~ ২০২২ ইং বুধবার বিকাল ৪ ঘটিকায় শ্রী মদ্ভাগবত পাঠ , বৈষ্ণব ভক্ত কতৃক মহা নামযজ্ঞ ,ধর্মীয় আলোচনা , ভক্তি সংগীত ও গন্ধ্যাধিবাস অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

” প্রভুর কীর্তন প্রভুই করেন ”

সৃষ্টির এই মহা নাম মাহাত্ম্য কে স্মরণ করে , দেশ মাতৃকা বিশ্ব জননীর সকল সন্তানের কল্যাণ ও শান্তি কামনায় প্রায় ৩০০ বছর পূর্বের জাগ্রত ধর্মীয় স্হান খুলনা জেলার তেরখাদা উপজেলার ৩ নং ছাগলাদহ ইউনিয়ন পরিষদের পার্শে শ্রী শ্রী বুড়ো মায়ের গাছতলা মন্দির কমপ্লেক্সে ১৬ প্রহর ব্যাপী শ্রী শ্রী তাঁরক ব্রহ্ম মহা নামযজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

১৬ প্রহর ব্যাপী শ্রী শ্রী বুড়ো মায়ের গাছ তলায় মহা নাম সুধা পরিবেশনায় মোট ৬ টি দল অংশ গ্রহণ করেন ।

ছাগলাদহে শ্রী শ্রী বুড়ো মায়ের গাছ তলায় মহা নাম সুধা অনুষ্ঠানের অপ্রীতিকর ঘটনার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ৯ টার দিকে খুলনা জেলার এডিশনাল এস পি সুশান্ত সরকার মহোদয়ের নির্দেশনায় তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জহিরুল আলম ও তদন্ত অফিসার দেবাশীষ দাস সহ সংগীয় ফোর্স নিয়ে শ্রী শ্রী বুড়ো মায়ের গাছ তলার সার্বিক পরিস্থিতির খোঁজ খবর নেন ও মহা নামযজ্ঞানুষ্ঠানের মহা নাম সুধা শ্রবণ করেন ।

খুলনা জেলা এডিশনাল এস পি বলেন সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার চেষ্টা করলে সঙ্গে সঙ্গে অপরাধীদের আইনের আওতায় আনা হবে ।

এ সময় নামযজ্ঞ কমিটির পক্ষে উপস্থিত ছিলেন কমিটির সাধারণ সম্পাদক অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা সমীর কৃষ্ণ ঢালী , মনোজ বিশ্বাস ( সেনা সদস্য ) , সুভাষ চন্দ্র বাওয়ালী , সুপেন গাইন , উপানন্দ ঘোষ সহ আরো অনেকে ।

মহা নাম সুধা পরিবেশন কালে পরিদর্শন করেন তেরখাদা উপজেলার ১ নং আজগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ১ নং আজগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কৃষ্ণ মেনন রায় , আজগড়া ইউনিয়নের সাবেক সদস্য রমেশ চন্দ্র হীরা , নব নির্বাচিত সদস্য সাধন পাত্র , বিষ্ণু পদ ধর , নিপুণ বিশ্বাস , সদস্য সাধন পাত্রের সহধর্মিণী তমা রানী ধর , ১নং আজগড়া ইউনিয়ন আওয়ামী যুব লীগের সেক্রেটারি কামরুল গাতীদার , ২নং বারাসাত ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য সরফরাজ শিকদার ( ফরহাদ ) সহ তেরখাদা উপজেলার আওয়ামী লীগ ও তাঁর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও