নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে- প্রেস ব্রিফিংয়ে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি চৌধুরী

অক্টোবর ২৮ ২০১৮, ২৩:৩৩

Spread the love
বিকল্পধারার প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সভাপতিত্বে তার বারিধারার বাসভবনে বৈঠকে নেতারা। ছবি: যুগান্তর

নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানিয়ে বি চৌধুরীর বিকল্পধারা বাংলাদেশ বলেছে, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি না হওয়া পর্যন্ত তারা নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে না।

এর আগে দুপুর ১টায় বিকল্পধারার প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সভাপতিত্বে তার বারিধারার বাসভবন মায়াবিতে বৈঠক শুরু হয়।

আড়াই ঘণ্টাব্যাপী চলা বৈঠকে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) আবদুল মান্নান, শমসের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, মাহী বি চৌধুরী, আবদুর রউফ মান্নান ও অধ্যাপক আনোয়ারা বেগম।

মাহী বি চৌধুরী জানান, বৈঠকে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও জামায়াত জোটের প্রতিহিংসার রাজনীতির সমালোচনা করা হয়েছে। ২৮ বছর ধরে এ দুটি জোট সাধারণ মানুষের আশা-আকাঙ্ক্ষার উদার গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাজনীতির প্রত্যাশা পূরণে সম্পূর্ণ ব্যর্থ। সেখানে বিকল্পধারা মনে করে, বাংলাদেশের মানুষের সেই আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটানোর জন্য আমাদের সামনের দিকে নিয়ে আসতে হবে।

মাহী বলেন, প্রেসিডিয়াম বৈঠকে একটি গ্রহণযোগ্য ও অশংগ্রহণমূলক নির্বাচনের জন্য বিকল্পধারার পক্ষ থেকে সরকারের কাছে দ্ব্যর্থহীনভাবে আমরা আবারও বলছি, একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে। নির্বাচনে ইভিএম ব্যবহার করা যাবে না। নির্বাচনে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন করতে হবে। রাজনৈতিক মামলায় গ্রেফতার করা সব রাজনৈতিক নেতাকর্মীকে মুক্তি দিতে হবে। একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি না করা পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণের চূড়ান্ত কোনো সিদ্ধান্ত বিকল্পধারা নেবে না।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও