জাটিয়া ইউনিয়নকে আঠারবাড়ী থানায় অন্তর্ভুক্তি না করার দাবিতে মানববন্ধন

জানুয়ারি ২৪ ২০২১, ১৮:১৬

Spread the love

সুমন ইসলাম,ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ প্রস্তাবিত আঠারবাড়ী থানায় জাটিয়া ইউনিয়নকে অন্তর্ভুক্তি না করার দাবিতে মানববন্ধন হয়েছে। রোববার (২৪ জানুয়ারি) সকালে জাটিয়া ইউনিয়নবাসীর উদ্যোগে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সামনে এ কর্মসূচি পালিত হয়। এতে ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় পাঁচ শতাধিক লোক অংশ নেন।
মানববন্ধন শেষে প্রস্তাবিত আঠারবাড়ী থানায় ৫নং জাটিয়া ইউনিয়নকে অন্তর্ভুক্তির প্রতিবাদে সমাবেশ হয়। এতে বক্তারা বলেন, জাটিয়া ইউনিয়ন ঈশ্বরগঞ্জ উপজেলার একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন। জাটিয়ার সঙ্গে ঈশ্বরগঞ্জ উপজেলা ও থানার মানুষের সহজ যোগাযোগ গড়ে ওঠেছে। ঈশ্বরগঞ্জ উপজেলা ও থানার সঙ্গে জাটিয়া ইউনিয়নের দূরত্ব মাত্র ৪কিলোমিটার। কিন্তু নতুন থানার সঙ্গে জাটিয়া যুক্ত হলে দূরত্ব হবে ১০ কিলোমিটার। ফলে দূরত্বের কারণে এ ইউনিয়নের আইনশৃঙ্খলার অবনতি ঘটবে। তাই তারা নতুন থানায় যুক্ত হতে চান না। এ অবস্থায় জাটিয়াকে প্রস্তাবিত আঠারবাড়ী থানায় অন্তর্ভুক্ত করা হলে এ ইউনিয়নের লোকজন কোনোভাবেই তা মেনে নেবেন না। তাঁরা জাটিয়াকে ঈশ্বরগঞ্জ থানায় রেখে আঠারবাড়ী থানা গঠনের দাবি জানান।
এ প্রতিবাদ সমাবেশের সমন্বয়কারী ও জাটিয়া ইউপির চেয়ারম্যান শামছুল হক ঝন্টুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন ইয়াস, পরিবেশ ও মানবাধিকার সংস্থার পরিচালক কাজী বজলুর রহমান বেনু, ঈশ্বরগঞ্জ উপজেলা জাতীয় যুব সংহতির সভাপতি আনোয়ার হোসেন আশিক, জাটিয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন ফকির, জাটিয়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, ময়মনসিংহ উত্তর স্বেচ্ছাসেবক দলের প্রচার সম্পাদক শফিউল্লাহ শফিক, জাটিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন, জাটিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ মাছুম বিল্লাহ মামুন ও ঈশ্বরগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ফয়সাল খান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে ইউনিয়নবাসী।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও