কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের তাসরিফার বিএনসিসি রচনা প্রতিযোগিতায় ২য় স্হান অর্জন

ফেব্রুয়ারি ০১ ২০২১, ১৩:১৩

Spread the love

আল কাওসার আহমেদ,কুবি প্রতিনিধিঃ বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রচনা প্রতিযোগিতায় হেডকোয়ার্টার পর্যায়ে ২য় স্হান অর্জন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাডেট ল্যান্স কর্পোরাল তাসরিফা আক্তার স্মৃতি।

তিনি ময়নামতি রেজিমেন্টের অন্তর্গত কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বিএনসিসি প্লাটুনের একজন মেধাবী ক্যাডেট এবং তিনি বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১১তম ব্যাচের শিক্ষার্থী।

বিএনসিসিতে যোগদানের পরপরই তিনি তার মেধার স্বাক্ষর রেখে যাচ্ছেন। ইতিপূর্বে তিনি ময়নামতি রেজিমেন্টের বিভিন্ন প্রতিযোগিতায়ও পুরষ্কৃত হয়েছেন।

রচনা প্রতিযোগিতার অংশ হিসেবে প্রাথমিকভাবে প্লাটুন পর্যায়ে বাছাই করা হয় সেরা তিনজন ক্যাডেটকে এবং পরবর্তীতে রেজিমেন্ট পর্যায়ে বাছাইকৃত হয়ে হেড কোয়ার্টারে পুরো বাংলাদেশের মধ্যে (সেনা, নৌ এবং বিমান) তিন শাখা মিলিয়ে সেরা ১২ জনের মধ্যে ২য় স্থান অর্জন করেন তিনি।

পুরষ্কারপ্রাপ্তিতে ক্যাডেট ল্যান্স কর্পোরাল তাসরিফা আক্তার বলেন, এটি অবশ্যই আমার জন্য অনেক বড় একটি অর্জন। এতো বড়ো পর্যায়ের একটা ইভেন্টের পুরষ্কার প্রাপ্তিটাকে নিজের কাছেই অবিশ্বাস্য মনে হচ্ছে। হেড কোয়ার্টার থেকে যখন কল দিয়ে এই প্রাপ্তির কথা বলেন তখন সত্যিই অনেক খুশি হয়েছি। আমার পুরষ্কার প্রাপ্তির পেছনে যারা কাজ করেছেন তাদের সকলের প্রতি আমি কৃতজ্ঞ। ইনশাআল্লাহ ভবিষ্যতেও এই সফলতার ধারা অব্যাহত রাখতে চাই।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও