আগামী বিশ্বে টিকে থাকতে উদ্যোক্তা আর নেতৃত্বের বিকল্প নাই’

জুলাই ০৪ ২০২১, ১৯:৫২

Spread the love

‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) অন্যতম সংগঠন ‘ অন্ট্রোপ্রেনিয়নশীপ এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ক্লাব (ইএলডিসি)’ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। শনিবার (৩ জুন) সকাল ১০ টা থেকে দিনব্যাপী ভার্চুয়াল মাধ্যমে ভিন্নধর্মী আয়োজনে এ দিবসটি উদযাপন করা হয়।

দিনব্যাপী এই অনুষ্ঠানে থাকছে উপদেষ্টা ও সদস্যদের বক্তব্য, কুইজ,গেইম, পরামর্শদাতাদের কাছ থেকে পরামর্শ ও এক বছর পথচলার গল্প এবং ভবিষ্যৎ পরিকল্পনা প্রভৃতি।

প্রতিষ্ঠাবার্ষিকীতে সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশ্যে প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক মো.জহির রায়হান বলেন, ইএলডিসির যাত্রার মুল উদ্দেশ্য ছিল সমসাময়িক কিছু সমস্যা সমাধান করা। বিশেষ করে, বিশ্ববিদ্যালয়ে অনেক উদ্যোক্তা ছিলো কিন্তু তাদের জন্য কোন কমন প্লাটফর্ম ছিলো না। শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নের জন্য কেউ কাজ করছেনা।এবং শিক্ষার্থীদের সাথে বিভিন্ন প্রাইভেট ও কর্পোরেট প্রতিষ্ঠানের সংযোগ ও ছিলো না। গত এক বছর ধরে সমস্যাগুলো সমাধানের চেষ্টা করেছি এবং বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের সাথে যোগাযোগ করে উদ্যোক্তাদের জন্য আন্তর্জাতিক মানের প্রশিক্ষণের ব্যবস্হা করেছি। এবং বিভিন্ন মাল্টি ন্যাশনাল এবং ন্যাশনাল প্রাইভেট প্রতিষ্ঠানের সাথে আমাদের স্ট্রং নেটওয়ার্ক তৈরি করে কুবিয়ানদের অস্তিত্ব জানান দিচ্ছি।

প্রতিষ্ঠাতা আরো বলেন, ইএলডিসি বিশ্বাস করে আগামীর বিশ্বে টিকে থাকার জন্য উদ্যোগী মনোভাব এবং দক্ষ নেতৃত্বের কোন বিকল্প নাই।

জানা যায়, ক্লাবটি ২০২০ সালের তিন জুলাই মো.জহির রায়হানকে আহ্বায়ক, মো, ফয়সাল হাসানকে সদস্য সচিব এবং ১৭ জন প্রতিষ্ঠাকালীন সদস্য নিয়ে যাত্রা শুরু করে। বর্তমানে সংগঠনটিতে তিনজন উপদেষ্টা, ১৯ জন প্রতিষ্ঠাকালীন সদস্য, ১৬ জন ট্রেইনার এবং ২০ জন বিভাগীয় প্রতিনিধি রয়েছে। সংগঠনটি ইতোমধ্যে অনলাইন ও অফলাইনে কিছু কার্যক্রমের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ে সুনাম অর্জন করেছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও