বাঁশতলী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী ইমরান হোসেনের বক্তব্য

সেপ্টেম্বর ১৬ ২০২১, ১৪:৩৮

Spread the love

্মোঃ ইকরামুল হক রাজিব, ব্যুরোপ্রধান খুলনাঃ মোঃ ইমরান হোসেন (আমার মার্কা আপেল)১০ নং বাঁশতলী ইউনিয়ন ৮ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী ওয়ার্ডবাসীর বিবেচনার জন্য কিছু বক্তব্য পেশ করেছেন ৷

“আসন্ন ইউপি নির্বাচনে আপনার ভোটাধিকার আপনি প্রয়োগ করুন। কোন অবস্থাতেই ভোট দেয়া থেকে বিরত থাকবেন না। ভোট দেয়া অবশ্য কর্তব্য বা ভোট অবশ্যই দিতে হবে, এটা রাষ্ট্রীয় এবং শরিয়তের উভয় দিকেরই নির্দেশনা।
মনে রাখবেন, ইউপি নির্বাচনে উন্নয়নের হিসাব খুবই সহজ। সরকার দল, বিরোধী দল আর স্বতন্ত্র প্রার্থীর বিবেচনা উন্নয়নের হিসাব কিতাবে এখানে নেই। একটা ইউনিয়নের জন্য অটোমেটিক যে বাজেট আসবে সেখান থেকে চুরি, দুর্নীতি, পার্সেন্টিজ আর ভাগ বটোয়ারা না হলে একটা ইউনিয়নকে পাঁচ বছরেই মডেল ইউনিয়ন বানিয়ে ফেলা যায়। ইউনিয়ন রাস্তা গুলো সিটির রাস্তা বানানো যায়।তাই সৎ এবং যোগ্য মানুষকেই ইউপি সদস্য প্রার্থী নির্বাচিত করুন।
দুর্নীতি দুঃশাসনমুক্ত ইউনিয়ন গড়ুন

ভোট দেয়ার জন্য কিছু বিষয় জানা জরুরি

আপনি একজন মানুষ এটা ভেবে ভোট দিবেন।

মানুষ হিসেবে মনুষত্বের দিকটা বিবেচনায় রাখবেন। কোনভাবেই খুনি, সন্ত্রাসী, টেন্ডারবাজ, অস্ত্রবাজদের নির্বাচিত হওয়ার সুযোগ দিবেন না।

বিবেকের ফয়সালা যাচাই করে ভোট দিবেন।

বিবেক হলো সবচেয়ে বড় আদালত। নির্বাচনে দাঁড়ানো প্রার্থীদের বিবেকের আদালতে দাঁড় করিয়ে দেখবেন কে ভোট পাবার যোগ্য। তাকেই ভোট দিবেন।

গরীব মেহনতি মানুষের আপন কারা এটা বিবেচনা করে ভোট দিবেন।

গরীবদের শোষণ করে অর্থ-বিত্তের মালিক হয়েছে যারা তাদের ভোট দিবেন না। তাদেরকে জনপ্রতিনিধি হওয়ার সুযোগ দিবেন না।

আল্লাহ তায়ালা দেখছেন বিবেচনা করে ভোট দিবেন।

আপনি কাকে ভোট দিচ্ছেন, সে কতটুকু যোগ্য, তার নীতি আদর্শ ও বা কী এগুলো বিবেচনা করছেন কী না তা আল্লাহ তায়ালা দেখছেন বিবেচনা করেই ভোট দিবেন।

নির্বাচিত প্রার্থীর ভালো খারাপের সমান অংশীদারিত্ব পাবেন ভেবে ভোট দিবেন।

আপনার ভোটে যে নির্বাচিত হবে তার ভালো খারাপ সবকিছুর সমান অংশীদারিত্ব পাবেন আপনি এই বিবেচনা মাথায় রেখে ভোট দিবেন। ক্ষমতাসীন না হলে অনেক অপকর্ম সে করতে পারতো না।

আপনার ভোটে ক্ষমতা পেয়ে সে অপকর্ম করার সুজোগ পেয়েছে এ ক্ষেত্রে আপনি তার সমান অংশীদারিত্ব পাবেন এটা বিবেচনা করে সমর্থন দিবেন।

টাকায় বিক্রি হয়ে ভোট দিবেন না।

মানুষ কখনও টাকায় বিক্রি হতে পারে না। টাকায় বিক্রি হয় গরু ছাগল। তাই টাকায় বিক্রি হয়ে ভোট দিবেন না কোনভাবেই। যারা টাকা দিতে চায় তাদের আগে বয়কট করবেন। মনে রাখবেন, আপনাকে পাঁচশ এক হাজার টাকা দিয়ে আপনার উপর থেকে হাজার হাজার লক্ষ লক্ষ টাকা কামাই করে নেবে।

নষ্ট রাজনীতির সঙ্গ দিবেন না।
যারা আপনাকে ব্যবহার করে নষ্ট রাজনীতি করতে চায় তাদের সঙ্গী হবেন না। তারা আপনার ভোটে নির্বাচিত হয়ে নষ্ট রাজনীতি করবে। তাই তাদের অপকর্মের সুজোগ দিবেন না কোনভাবেই।

আদর্শ বিবেচনায় ভোট দিবেন।
ভোটের ক্ষেত্রে অবশ্যই আদর্শ বিবেচনা করে ভোট দিবেন। যে কয়জন প্রার্থী দাড়িয়েছে তারা কে কোন আদর্শ লালন করে তা বিবেচনা করবেন। সেখানে সৎ আদর্শ যার মধ্যে প্রবল সে বিবেচনাতেই ভোট দিবেন। ইসলাম ও মুসলমানকে যদি আপনি ভালোবাসেন তাহলে ইসলাম ও মুসলমানের আদর্শ যার মধ্যে বিদ্যমান তাকে ভোট দিবেন।

প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে ধর্মের বিবেচনা কোনভাবেই করবেন না।
জনপ্রতিনিধি হতে হলে ধর্মের বিবেচনা গৌণ বিষয়, আদর্শের বিবেচনাটাই গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে একটি মুসলিম দেশে একজন হিন্দু অবশ্যই মুসলিম প্রতিনিধি এমনকি ধর্মীয় প্রতিনিধি নির্বাচন করতে পারে। তাই আপনার এলাকায় আদর্শিকভাবে যে যোগ্য তাকেই ভোট দিবেন।
আমি অতীতে আপনাদের পাশে ছিলাম,সর্বদা আপনাদের পাশে আছি ইনশাআল্লাহ বাকি জীবনে আপনাদের পাশে থেকে সেবা করে যাওয়ার সুযোগ করে দিবেন বলে আমী আশাবাদী,সবার প্রতি আমার শ্রদ্ধা পূর্ণ সম্মান রেখে ২০ তারিখ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০ নং বাঁশতলী ইউনিয়ন ৮নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আমি মোঃ ইমরান হোসেন আপেল মার্কায় আপনার মূল্যবান ভোট দেওয়ার জন্য সবিনয় বিশেষভাবে ওয়ার্ড বাসীর প্রতি বিনীত অনুরোধ করছি।”

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও