দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

ফেব্রুয়ারি ১৬ ২০২৪, ১২:৪৬

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে ।

বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট(এসএসসি) ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর দিনাজপুর শিক্ষাবোর্ডে এসএসসি ও সমমানের পরীক্ষায় ৮ জেলায় ১ লাখ ৯৯ হাজার ৪৩৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে। এর মধ্যে ছাত্র ১ লাখ ৮৬১ জন এবং ছাত্রী ৯৮ হাজার ৫৭৫ জন।

দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মীর সাজ্জাদ আলী জানান, এ বছর রংপুর বিভাগের ৮ জেলায় ২৭৮টি পরীক্ষাকেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে দিনাজপুরে ৬১টি,রংপুরে ৫০টি,গাইবান্ধায় ৪০টি, নীলফামারীতে ২৭টি, কুড়িগ্রামে ৩৪টি, লালমনিরহাটে ২০টি, ঠাকুরগাঁওয়ে ২৪টি ও পঞ্চগড়ে ২২টি।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান স:ম: আব্দুস সামাদ আজাদ বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠ, সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে ১৩ই ফেব্রুয়ারি থেকে ১২ই মার্চ ২০২৪ পর্যন্ত সকল কোচিং সেন্টার বন্ধ রাখা হয়েছে। এ ছাড়া পরীক্ষা চলাকালীন পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে শিক্ষক, ছাত্র ও কর্মচারীদের মোবাইল, মোবাইল ফোনের সুবিধাসহ ঘড়ি, কলম এবং পরীক্ষাকেন্দ্রে ব্যবহারের অনুমতিবিহীন যে-কোনো ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ থাকবে।

গত ৫ই ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারীকৃত পত্রে এসব নির্দেশনা প্রদান করা হয়। ২০১৮ এর ৩০ ধারায় অর্পিত ক্ষমতাবলে পরীক্ষা সংশ্লিষ্ট তারিখসমূহে পরীক্ষা চলাকালীন কেন্দ্রসহ আশপাশ এলাকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ন্ত্রণ করার লক্ষ্যে কেন্দ্রের ২০০ (দুইশত) গজের মধ্যে ০৯.০০ ঘটিকা হতে ১৪.০০ ঘটিকা পর্যন্ত সকল প্রকার জনসমাবেশ, মিছিল-মিটিং, অবৈধ অনুপ্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও