নদীপাড়ের স্কুল-কলেজ-মাদ্রাসা দ্রুত সরিয়ে নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

আগস্ট ১৮ ২০২০, ২২:৩২

Spread the love

আগমনী ডেস্কঃ ভাঙনের হুমকির মুখে থাকা নদীর পাড়ে নির্মিত স্কুল, কলেজ ও মাদ্রাসা দ্রুত সরিয়ে নেয়ার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সব জায়গায় সবকিছু নির্মাণ করা যাবে না। নদীর চরিত্র বুঝতে হবে। জেনেশুনে অবকাঠামো নির্মাণ করতে হবে।

মঙ্গলবার (১৮ আগস্ট) একনেক সভায় অনির্ধারিত আলোচনাকালে সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, একনেক বৈঠকে প্রধানমন্ত্রী মন্তব্য করেছেন- আমরা যে নদীর পাড়ে ঘরবাড়ি বানাই, তখন কি আমরা চিন্তা করি কোথায় বানাচ্ছি? বানিয়ে চলে গেলেন, নদী ভেঙে নিয়ে গেল- এটা ঠিক না। নদীর চরিত্র বুঝতে হবে। জেনেশুনে অবকাঠামো নির্মাণ করতে হবে। আরও গুরুত্বপূর্ণ বিষয় হল- সব জায়গায় সবকিছু নির্মাণ করা যাবে না।

পরিকল্পনামন্ত্রী বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন- মুন্সীগঞ্জে টিনের বাড়ি দোতলা দেখা যায়। সুন্দর সুন্দর একতলা, দোতলা। কারণ তারা পদ্মার পাড়ে বাস করত। পদ্মা ভাঙার সময় এলে তারা উঠিয়ে আরেক জায়গায় বসিয়ে দিতে পারবেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদের মডেল ডেভেলপ করতে বলেছেন। স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা যেগুলো হুমকির সম্মুখীন, সেগুলো আমরা যেন তাড়াতাড়ি সরিয়ে নিতে পারি। যাতে গোটা বিল্ডিং না খেয়ে ফেলে।

শেরেবাংলা নগরে এনইসি মিলনায়তনে অনুষ্ঠিত একনেক বৈঠকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। আর সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা এনইসি মিলনায়তন থেকে একনেক বৈঠকে অংশ নেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও