তেরখাদা উপজেলার ১০টি সংগঠনের উদ্যোগে সুনামগঞ্জ ও ছাতকে ত্রাণ বিতরন

জুলাই ০৩ ২০২২, ২১:৫৮

Spread the love

সাগর কুমার বাড়ই , ভ্রাম্যমান প্রতিনিধি (খুলনা ) :স্মরণ কালের ভয়াবহ বন্যার পানিতে ভাসছে সিলেট , সুনামগঞ্জ , নেত্রকোনা সহ উত্তররাঞ্চলের কয়েকটি জেলা ।বসতঘর , ফসলের জমি থেকে শুরু করে ডুবে গেছে রাস্তা-ঘাট ।

এই পরিস্থিতিতে সুনামগঞ্জের ছাতক উপজেলায় বন্যার্ত মানুষের মাঝে বৃহত্তর খুলনা জেলা র তেরখাদা উপজেলা বাসির পক্ষ থেকে তেরখাদার উপজেলার ১০ টি সংগঠনের যৌথ উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে ।

বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় নৌকা নিয়ে ঘুরে ঘুরে নিত্য প্রয়োজনীয় মালামাল , ঔষধ ও খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে তেরখাদা উপজেলার মানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবীরা ।

মাথায়-কাঁধে খাবার এর বস্তুা নিয়ে ছুটে গেছে পানিবন্দী মানুষের ঘরে ঘরে ।

হাঁটু পানি ও কোমর পানিতে ঝুঁকি নিয়ে নেমে বানভাসি মানুষের জন্য কাজ করে গেছে তারা ।

তেরখাদা উপজেলার ১০টি সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে তেরখাদা উপজেলাবাসীর পক্ষ থেকে সিলেটে বানভাসি মানুষের জন্য গত বুধবার রাত ৮.৪৫ মিনিটে নিত্য প্রয়োজনীয় মালামাল , ঔষধ ও প্রায় ৪ টন ওজনের খাদ্য সামগ্রী নিয়ে একটি মালবাহী ট্রাক যাত্রা শুরু করে ।

তেরখাদার ১০টি সংগঠন – তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি , মানবিক পানতিতা , আটলিয়া আশার আলো , শান্তি সংঘ, কাটেংগা তারুণ্যের আলো , মজিদ মেমোরিয়াল এ্যালামনাই এসোসিয়েশন , নেবুদিয়া ইয়াংস্টার শান্তি সংঘ , শিকদার ফাউন্ডেশন , কাটেংগা আদর্শ যুব সংঘ ও বড়নাল ইলিয়াসাবাদ সমাজকল্যাণ পরিষদের সম্মিলিত উদ্যোগে এই কার্যক্রম পরিচালনা করা হয়।

১০ টি সংগঠনের পক্ষ থেকে মোট ১১ জন সেচ্ছাসেবী সিলেট ছাতকের উদ্দেশ্যে মানবিক যাত্রা শুরু করে ।
সেচ্ছায় সেচ্ছা সেবী বৃন্দ হলেন
মোঃ ওবায়দুল্লাহ্ , মোঃ আবুল বশার , পিয়াল মুন্সি , আহমেদ সাজীদ , আল মামুন , ইফতেখার আহমেদ , মোঃ সাদ্দাম , মোঃ আলিমুল ইসলাম , মোঃ সুমন , মোঃ তামিম , মোঃ পিকুল সহ মোট ১১ জন সেচ্ছাসেবী সুনামগঞ্জের, ছাতক উপজেলায় তেরখাদা বাসীর পক্ষ থেকে ২৫০ টি পরিবার কে এই উপহার সামগ্রী পৌছে দেওয়া হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও