কুমিল্লা বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এপ্রিল ১৫ ২০২২, ০৮:১৪

Spread the love

কুবি প্রতিনিধিঃ স্বদেশী স্পন্দনে, তারুণ্যের জয়গানে’ প্রতিপাদ্য কে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) থিয়েটারের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও ইফতার মাহফিলের মধ্যে বিষয়টি পালন করেন সংগঠনটি।

দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্ত্বর থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থিয়েটার কুবির কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে ন্দ্রীয় ক্যাফেটেরিয়ার ২য় তলায় ১২নং কক্ষে থিয়েটারের সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদের সঞ্চলনায় এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে ইফতার মাহফিলের করে সংগঠনটি।

এতে অতিথি হিসেবে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও থিয়েটারের টেকনিক্যাল উপদেষ্টা এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমান, প্রত্নতত্ত্ব বিভাগের সভাপতি ও থিয়েটারের উপদেষ্টা ড. মুহাম্মদ সোহরাব উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক উপদেষ্টা মো: এনামুল হক, থিয়েটারের সাবেক সভাপতি মো. বাছির উদ্দিন রনিসহ সাবেক-বর্তমান সদস্যবৃন্দ, বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন. এম. রবিউল আউয়াল চৌধুরী বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় থিয়েটার ১০ বছরে যতদূরে যাওয়ার কথা সেখানে পৌঁছায়নি। এর মূল কারণ হলো শিক্ষার্থীরা এই ধরনের সংগঠনে থাকতে চায় না। যেখানে বেশি সুবিধা পাওয়া যায় সেখানেই তারা যুক্ত হয়। কিন্তু থিয়েটারের মতো সগঠনে যারা চার পাঁচ বছর কাটিয়ে দিতে পারে তারা অবশ্যই ব্যক্তিজীবনে, ক্যারিয়ারে সফল হয়।

উল্লেখ্য, থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০১০ সালের ১৪ এপ্রিল যাত্রা শুরু করে। এ পর্যন্ত ৯টি নাটক মঞ্চায়িত হয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও