খুলনায় বিদ্যালয়ের বিদ্যুৎ বিলের বকেয়া ১০ টাকা দিতে ব্যর্থ হওয়ায় মেধাবী শিক্ষার্থীকে টিসি

মে ২৪ ২০২৩, ২২:৪৭

Spread the love

সাগর কুমার বাড়ই , ভ্রাম্যমান প্রতিনিধি, খুলনাঃ খুলনা জেলার রূপসা উপজেলার ৫নং ঘাটভোগ ইউনিয়নের আলাইপুর ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিউটি পারভিন বিনা কারণে ঐ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর মেধাবী ছাত্রী উর্মিলা আক্তার কারিমাকে টিসি ধরিয়ে দেন বলে অভিযোগ করেন মেয়েটির বাবা রবিউল শিকদার।

মেয়েটির বাবা রবিউল শিকদার বলেন ,বিদ্যালয়ের নির্ধারিত প্রতিমাসের বিদ্যুৎ বিল- ৬০ টাকা করে দিতে হয়।

তিনি আর্থিক অভাব অনটনের ভিতর থাকায় এই মাসে তিনি বিদ্যুৎ বিল বাবদ ৫০ টাকা স্কুলে প্রদান করেন বাকি ১০ টাকা তিনি দিতে রাজি না হওয়ায় বুধবার ২৪শে – মে ২০২৩ ইংরেজি সকালে কিছু না বলেই মেয়েটির হাতে টিসি ধরিয়ে দেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা ।

রবিউল শিকদার আরো জানান তাঁর মেয়ে ৪৯ তম বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা গ্রীষ্মকালীন ক্রিয়া প্রতিযোগিতায় জেলা পর্যায়ে প্রথম স্থান অধিকার করে।

এছাড়া ও তিনি জানতে চান, আলাদাভাবে কোন বিদ্যালয়ের বিদ্যুৎ বিলের জন্য টাকা ধার্য করা আছে কি না ?

একই গ্রামের বাসিন্দা রফিক শেখ এর মেয়ে সপ্তম শ্রেণীর ছাত্রী লামিয়া খাতুন কেও টিসি ধরিয়ে দেওয়ার হুমকি প্রদান করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা ।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোকারম হোসেন এর কাছে জানতে চাওয়ায় তিনি বিভিন্ন রকম মিথ্যা দিয়ে বিষয়টি ধামাচেপে যাওয়ার চেষ্টা করেন।

তাছাড়া জানা যায় , ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা বিউটি পারভীনের স্বামী আলাইপুর ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি।

রবিউল শিকদার নিরুপায় হয়ে রূপসা উপজেলা শিক্ষা অধিদপ্তরে হাজির হয়ে শিক্ষা অফিসার বিষয়টি জানালে তিনি তাৎক্ষণিক প্রধান শিক্ষিকা কে ফোন দিয়ে ছাত্রীকে পুনরায় স্কুলে বহাল এর নির্দেশ প্রদান করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও