ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগ এর “স্পিরিট অফ জেসাপ এওয়ার্ড’ অর্জন

ফেব্রুয়ারি ০৪ ২০২৪, ১৫:৩৯

Spread the love

আনোয়ার হোসেন, বুরো প্রধান চট্টগ্রাম :প্রথমবারের মত ‘ফিলিপ সি জেসাপ আন্তর্জাতিক মুটকোর্ট প্রতিযোগিতা ২০২৪’ এ অংশগ্রহণ করে ফেনী ইউনিভার্সিটি। এই প্রতিযোগিতাকে মুটকোর্ট প্রতিযোগিতার বিশ্বকাপ বলা হয়ে থাকে। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে আয়োজিত এই প্রতিযোগিতায় বাংলাদেশের পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে মিলিয়ে ৩৬ টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। ফেনী ইউনিভার্সিটিকে উক্ত প্রতিযোগিতায় “স্পিরিট অফ জেসাপ এওয়ার্ড” ঘোষণা করা হয়।

ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস এসোসিয়েশন (ILSA) এবং US Embassy এই আয়োজন করে থাকে। উক্ত প্রতিযোগিতার তিনটি দল আন্তর্জাতিক রাউন্ডে অংশগ্রহণ করে যেটি যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে। এই আয়োজনের ফাইনাল রাউন্ড এবং সমাপনী অনুষ্টানে উপস্থিত ছিলেন সুপ্রীম কোর্টের মাননীয় বিচারক জাস্টিস নায়মা হায়দার চৌধুরী, জাস্টিস শেখ হাসান আরিফ, এবং জাস্টিস রুহুল কুদ্দুস। এছাড়া উপস্থিত ছিলেন US Embassy’s Resident Legal Advisor জনাব হাওয়ার্ড। এই আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের এম্বাসাডর পিটার ডি হাস এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা জনাব সালমান এফ রহমান।

ফেনী ইউনিভার্সিটির এই দলের সদস্য ছিলেন আইন বিভাগের ৩০ ব্যাচের শিক্ষার্থী কাজী মুহিবুল হক শাফি, আরফান হোসেন, জাহিদ হাসান রিয়াদ, জুলেখা রেজভী এবং আইমান সুলতানা। এই দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন আইন বিভাগের প্রভাষক এবং ফেনী ল মুটিং সোসাইটির মডারেটর জনাব সাখাওয়াত সাজ্জাত সেজান।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও