প্রকাশ্যে ও গোপনে সুনির্দিষ্ট তথ্য দিন, নির্ভেজাল সেবা নিনঃ বিএমপি কমিশনার।

নভেম্বর ১১ ২০২০, ১০:৫৩

Spread the love

“১০ নভেম্বর ২০২০ খ্রিঃ এয়ারপোর্ট থানা কর্তৃক ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।

উক্ত ওপেন হাউজ ডে’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বরিশাল মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয়।

তিনি বলেন,” জনগণের কাছ থেকে তিন ধরনের ন্যায় অন্যায় সরাসরি শুনে,লিপিবদ্ধ করে জবাবদিহিতা নিশ্চিত করে নির্ভেজাল সেবা পৌঁছে দেয়ার জন্য “ওপেন হাউজ ডে “।
১. সরাসরি ভুক্তভোগীর কথা।
২. সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ।
৩. কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম, কর্তব্যে ব্যত্যয়ের খবর।

সমাজকে অশান্ত করে এমন কাউকে প্রশ্রয় দেওয়া যাবে না। সমাজের সমস্যা সমূহ চিহ্নিত করে আমাদের তথ্য দিয়ে সহায়তা করুন, আমরা ভেজাল না নির্ভেজাল সেবা দিচ্ছি তা এ ওপেন হাউজ ডে’তে সরাসরি জানান। আমরা নিজেদের জবাবদিহিতা ডেকে নিয়ে এসে পরবর্তীতে সেবার অগ্রগতি আপনাদের সম্মুখে জানিয়ে থাকি।

তাই ব্যক্তিগত সমস্যা না থাকলেও সমাজের সম্মিলিত সমস্যা চিহ্নিত করে আমাদের জানাতে পারেন। ছোটখাটো সমস্যাসমূহ সামাজিকভাবে ফয়সালা করতে পুলিশকে সহায়তা করতে পারেন।

মিটিং হলো সংগঠনের প্রাণ, প্রাণ না থাকলে সংগঠনের কোন দাম নেই। ওয়ার্ড ভিত্তিক বেশি বেশি মিটিং করে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রমকে আরও শক্তিশালী করে তুলতে হবে।

করোনা প্রতিরোধে তিনি সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার জন্য গুরুত্ব আরোপ করে বলেন, আমরা যদি সুস্থ্য থাকি অর্থনীতির চাকা সচল থাকবে,দেশ সমুন্নত থাকবে। সুতরাং দেশকে বাঁচাতে নিজেদের আরও দায়িত্বশীল হয়ে এগিয়ে আসতে হবে।

পুলিশ- জনতা সবাই সবার অবস্থান থেকে
সম্মিলিত উদ্যোগ অপরাধ দানাবাঁধার আগেই দমনের আন্তরিক অংশগ্রহণে সামাজিক ও প্রশাসনিক দায়িত্ব পালনের মাধ্যমে একটি নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি জনাব খাইরুল আলম বলেন,আমরা এখন মুজিব বর্ষে অবস্থান করছি। আগ্রহ নিয়ে মনের কথা খুলে বলুন,আমরা আপনাদের দোরগোড়ায় সেবা পৌঁছাতে বিন্দু মাত্র দেরী করবো না।

সর্বোচ্চ স্বচ্ছতা ও নির্ভেজাল সেবা দানের মাধ্যমে আমরা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে চাই। আমরা যে-কোন তথ্য আন্তরিক হয়ে জেনে সে অনুযায়ী সাধ্যমত ব্যবস্থা গ্রহণ করতে চাই, নির্ভেজাল সেবা নিশ্চিত করতে চাই। আপনাদের আন্তরিক অংশগ্রহণে একটি নিরাপদ নগরী উপহার দিতে চাই। আপনারা কোন তথ্য গোপন রাখবেন না বরং নির্ভয়ে পরিচয় গোপন রেখে আমাদের তথ্য দিয়ে সহায়তা করুন।

থানার কার্যক্রমে আপনাদের কোন অসন্তোষ বা পরামর্শ রয়েছে কি-না আমাদের জানান। আমরা তথ্যের ভিত্তিতে আরও সমৃদ্ধ হয়ে সেবা পৌঁছে দিতে আরও বেগবান হবো। দুর্নীতিমুক্ত সেবা পৌঁছে আমরা বদ্ধপরিকর।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বিএমপি উত্তর জনাব মোঃ ফজলুল করীম বলেন,ওপেন হাউজ ডে’তে ভুক্তভোগী’র সমস্যাসমূহ সরাসরি শুনে সম্ভাবণায় পরিনত করা হয়। পুলিশ জনতা এক হয়ে কাজ করলে এ সমাজ থেকে অপরাধ দমন করা সম্ভব।

সহকারী পুলিশ কমিশনার বিএমপি এয়ারপোর্ট থানা বিএমপি জনাব নাসরিন জাহান অপরাধ দমনে সিসিটিভি ক্যামেরা স্থাপনের বিষয়ে গুরুত্ব আরোপ করেন।
তিনি বলেন, পুলিশের পাশাপাশি জনগণেরও দায়িত্ব কর্তব্য রয়েছে। আমাদের নির্ভয়ে তথ্য দিয়ে পাশে থাকুন,আমরা একটি সুন্দর সমাজ উপহার দিতে পারবো।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি জনাব মোঃ ফজলুর রহমান ,সহকারী পুলিশ কমিশনার স্টাফ অফিসার প্রকৌশলী জনাব শাহেদ চৌধুরী, অফিসার ইনচার্জ এয়ারপোর্ট থানা বিএমপি জনাব মোঃ জাহিদ বিন আলম সহ অন্যান্য অফিসারবৃন্দ ও সুশীল সমাজের সর্বস্তরের জনগণ ও নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও