জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলায় দারিদ্রদের মাঝে গরু বিতরন

ফেব্রুয়ারি ০২ ২০২১, ২৩:৪২

Spread the love

রিয়াদ হাসান হৃদয়,জামালপুর জেলা প্রতিনিধিঃজামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার অতিদরিদ্র ১৪০ সুবিধাভোগীকে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অর্থায়নে পরিচালিত পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া কর্তৃক বাস্তবায়িত “কুড়িগ্রাম ও জামালপুর জেলার প্রান্তিক জনগোষ্ঠির দারিদ্র্য হ্রাসকরণ প্রকল্পের” আওতায় ক্রয়কৃত গরু দেওয়া হল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে ৩৫ থেকে ৪০ হাজার টাকার মধ্যে প্রতিটি গরু ক্রয় করা হয়েছে। ৪০ হাজার টাকার নিচে যেসব গরু ক্রয় করা হয়েছে তার অতিরিক্ত টাকা সুবিধা ভোগীদের বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রকল্পের পরিচালক ডাঃ নুরুল আমিন জানান জামালপুর জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, মেলান্দহ, মাদারগঞ্জ এই ৪টি উপজেলায় অতিদরিদ্রদের মাঝে এসব গরু বিতরণ করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় দেওয়ানগঞ্জ উপজেলায় ২৭৯০টি গরু বিতরণ করা হবে। তার মধ্যে আজ মঙ্গলবার বিকাল ৫ ঘটিকায় চিকাজানী ইউনিয়নের ৪টি ওয়ার্ডে ১৪০টি গরু বিতরণ করা হয়েছে। বিবিএস ২০১৬ এর জরিপ তালিকা অনুসরণ করে সুবিধাভোগীদের বাছাই করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার মহা পরিচালক খলিল আহম্মেদ (অতিঃ সচিব), অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান সোলাইমান হোসেন, উপজেলার নির্বাহী কর্মকর্তা এ,কে,এম আব্দুল্লাহ বিন রশিদ, প্রকল্পের উপ পরিচালক ডাঃ শেখ মেহদী মোহাম্মদ এবং জামলপুরে নির্মানাধীন শেখ হাসিনা পল্লী উন্নয়ন একাডেমী প্রকল্পের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার আবিদ হোসেন মৃধা।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও