অবৈধ দখলের জন্য রত্নাই সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাচীর নির্মাণ কাজ বাধাগ্রস্থ

ফেব্রুয়ারি ০৫ ২০২১, ০৮:১৫

Spread the love

নুর আলম,জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ৭নং আমজানখোর ইউনিয়নের ৪৫ নং রত্নাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাচীর নির্মাণ কাজে বাধা দিচ্ছে অবৈধভাবে দখলকারী ব্যক্তি বর্গ। অভিযোগ সূত্রে জানা যায় বিদ্যালয়ের সীমানা প্রাচীরের বরাদ্দ হওয়ায় বিদ্যালয়ের প্রাচীর নির্মাণ কাজ চলছে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠালগ্নে স্হানীয় দাতারা গত ১৭/০৬/১৯৬৩ ইং সালে ৩১৪১ নং দলিল মূলে মৌজা রত্নাই উদয়পুর, ৪২৫০,৪৩০০,৪৩০১,৪২৯৭,৪২৯৮ও ৪২৯৯ নং দাগে মোট ১.৫৪ একর জমি দান করে ছিল।

বিদ্যালয়টি উক্ত দলিল মূলে উহা ভোগ দখল করিয়া থাকে। স্হানীয় কিছু স্বার্থান্বেষী লোক ৪২৫০ (সম্পূর্ণ),এবং ৪৩০০,,৪৩০১,৪২৯৭ ও ৪২৯৮ (আংশিক) নং দাগ সমূহে অবৈধভাবে দোকানঘর সহ অন্যান্য স্হাপনা নির্মাণ করিয়াছেন,এর জন্য বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিনষ্ট হচ্ছে।।বর্তমানে বিদ্যালয়ে সীমানা প্রাচীরের নির্মাণের জন্য অবৈধ দোকানঘর অন্যান্য স্থাপনা উচ্ছেদ করা প্রয়োজন৷ স্কুলের অভিভাবক সদস্য জানান, স্কুলের প্রাচীর নির্মাণ না করায় স্কুলের বাচ্চারা নিরাপত্তাহীনতায় ভূগছে।

স্কুলের প্রধান শিক্ষক গোলাম রাব্বানী জানান স্কুলের প্রাচীর নির্মাণের জন্য আমরা বরাদ্দ পেয়েছি এবং তিন সাইড কাজ এগিয়ে চলেছে, পশ্চিম সাইডের কাজ শুরু করা যাচ্ছে না। অবৈধ দোকানের জন্য পশ্চিম পার্শ্বের কাজ করতে বাঁধা প্রাপ্ত হয়। এ অবৈধ দোকানদারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি।

এ ব্যাপারে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মোঃ যোবায়ের হোসেন জানান,আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি, এ বিষয়ে দুই পক্ষকে নোটিশের মাধ্যমে ডেকে শুনানির পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও