লক্ষীপুরের রায়পুরে ভাষা শহীদ স্তম্ভে পুষ্পস্তবকের মাধ্যমে একুশের উদযাপন শুরু

ফেব্রুয়ারি ২২ ২০২১, ১০:২৯

Spread the love

মোঃশরীফ হোসেন,রায়পুর,লক্ষীপুরঃ ২১শ মানে আবেগ ২১শ মানে অনুভূতি ২১শ মানেই বাঙ্গালী জাতীর প্রানের উচ্ছসে নতুন পাওয়াকে বরন।২১হোক ভাষাকে প্রানের সূত্রে গেঁথে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে।
আজ লক্ষীপুর জেলার রায়পুরে শ্রদ্ধা আর বিনয়ের অভিব্যক্তিতে পালিত হয় আন্তর্জাতিক মাতৃভাষা এবং শহীদ দিবস।রাত ১২ঃ০১মিনিটে পুষ্পস্তবকের মাধ্যমে দিনটি শুরু হয়।উপজেলা চেয়ারম্যান এবং আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ নেতৃত্বে উপজেলার বিভিন্ন নেতৃবৃন্দ এতে অংশগ্রহন করেন।
পরে উপজেলা অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সাবরিনা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি এবং ফুটবল ফেডারেশন সাধারন সম্পাদক জনাব হারুনুর রশিদ।তিনি একুশের চেতনা বুকে ধারন করে এগিয়ে যাওয়ার আহবান জানান।
অনুষ্ঠানের বিশেষ অতিথি বক্তব্যে বাংলাদেশ ড্রাগ এসেনশিয়াল এর ম্যানেজিং ডিরেক্টর ডাঃএহসানুল কবির জগলু বলেন,একুশ মানে প্রেরনা একুশ মানে চেতনা।একুশের শক্তিই হোক আমাদের শক্তি।
উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে বলেন,আমরা বায়ান্নর শিক্ষাকে কাজে লাগিয়ে মাতৃভাষার জন্য আন্দোলন যেমনি করেছি,তেমনি কোন অসাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করার জন্যও সবাই ঐক্যবদ্ধ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ জনাব আব্দুল জলিল,উপজেলা ভূমি কর্মকর্তা আখতার জাহান সাথী,উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট মারুফ বিন জাকারিয়া,এডভোকেট মিজানুর রহমান মুন্সী সহ শীর্ষস্থানীয় রাজনৈতিক ও প্রশাসনিক নেতৃবৃন্দ।
এসময় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান হতে আগত প্রতিনিধি ছাড়াও বিভিন্ন প্রিন্ট,ইলেক্ট্রনিক,অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও