রূপগঞ্জে সালিশী বৈঠকে ডেকে কৃষক পিতাসহ ৩ ছেলেকে কুপিয়ে জখম

মে ০১ ২০২১, ২০:৫৭

Spread the love

নজরুল ইসলাম লিখনঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধ নিষ্পত্তির কথা বলে সালিশী বৈঠকে ডেকে নিয়ে কৃষক পিতাসহ ৩ ছেলেকে কুপিয়ে জখম করেছে পৌর কাউন্সিলর ও তার বাহিনী। গত ২৬ এপ্রিল উপজেলার কাঞ্চন পৌরসভার কলাতলী এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় নির্যাতনের শিকার কৃষক শনিবার সকালে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ দায়ের করে বর্তমানে আরো আতংকে রয়েছেন পরিবারটি।

নির্যাতনের শিকার কৃষক রমিজউদ্দিন জানায়, তিনি কাঞ্চন পৌরসভার ৮ ওয়ার্ডের বুরুটিয়া এলাকার বাসিন্দা। তার সঙ্গে একই এলাকার বাবুল ও ইকবালের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ বিরোধ নিষ্পত্তির করা হবে বলে গত ২৬ এপ্রিল সকালে কাঞ্চন পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর আইয়ুব হোসেন খান তার বসতবাড়ীতে রমিজউদ্দিন ও তার ছেলেদের ডেকে নেয়।
সালিশী বৈঠকে মাঝখানে হঠাৎ বিবাদী বাবুল ও ইকবালের পক্ষ নিয়ে কাউন্সিলর আইয়ূব হোসেনসহ তার লোকজন রমিউদ্দিন তার ছেলে মাছুম, রুবেল ও ইউসূফকে মারধোর শুরু করে। এক পর্যায়ে কাউন্সিলরসহ তার লোকজন তাদের বৈঠক থেকে তুলে নিয়ে ঘরে ভিতর আটকে রেখে অমানুষিক নির্যাতন চালায়। তারা রমিজউদ্দিনের ৩ ছেলেকে কুপিয়ে আহত করে। পরে সালিশীতে আসা গ্রামবাসী তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এ ঘটনায় শনিবার সকালে রমিজউদ্দিন বাদি হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। এদিকে অভিযোগ দায়েরের পর থেকে কাউন্সিলর ও তার লোকজনের অব্যাহত হুমমিকে আতংকে রয়েছেন পরিবারটি। এ ব্যাপারে কাউন্সিলর আইয়ূব হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযুক্তদের একজন এক বৃদ্ধ মহিলার গায়ে হাত তুলেছে। তাই তাদের কিল ঘুষি মেরে সামান্য শাসন করা হয়েছে।
রূপগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত) জসিমউদ্দিন বলেন, মারধোরের ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও