দিনাজপুর ফুলবাড়ীতে ঝড়ে উড়ে গেছে মুজিববর্ষের উপহার পাওয়া ৬ টি ঘরের চাল

মে ১১ ২০২১, ২১:২৮

Spread the love

এনামুল মবিন (সবুজ,জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলায় আলাদিপুর ইউনিয়নের আলাদিপুর বাসুদেবপুর এলাকায় জয়বাংলা পল্লী প্রকল্পের ১০০টি ঘরের মধ্যে ৬ টির চাল সোমবার রাতে উড়ে যায়। সাথে ক্ষতিগ্রস্ত হয়েছে অন্য ঘরগুলোও এবং ভেঙে পড়েছে বারান্দার কিছু পিলারও।

আজ মঙ্গলবার(১১ মে) দুপুরের দিকে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) এ তথ্য নিশ্চিত করেছেন। এসব ঘর সরকারি খরচেই মেরামত করে দেয়া হবে বলে তিনি জানান ।

ঘরের চাল উড়ে যাওয়া কিছু মালিক জানায়, সামান্য ঝড়ে ঘরের চাল সব উড়ায় নিয়ে গেছে। এই ঘরগুলোতে থাকা অনেকটাই ঝুঁকিপূর্ণ। চালের রড, কাঠ উড়ায় গেছে। তাদের সবার অভিযোগ, ঘরের সব কাম নিম্নমানের হয়েছে। তাই একটু ঝড়ের কারণে এমন দশা। ঝড় বেশি হলে কি হতো আমাদের। আশপাশের যে সব ঘরের চাল আছে সেগুলোও নড়বড়ে।’

বিউটি বেগম বলেন, রাতে হালকা বাতাসে কয়েক মিনিটের ঝড় উঠেছিল শুধু। কত বড় বড় ঝড় তুফান দেখেছি, কিন্তু এই সামান্য ঝড়ে যে ঘরের চাল কাঠসহ উড়ায়ে গেছে এটা এবারে প্রথম দেখলাম।ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) রিয়াজ উদ্দিন বলেন, যেসব মানুষ ঘরগুলো পেয়েছে তারা ঘড় গুলোতে উঠছে না। আমরা ঘড় গুলোতে যে ছোট তালা লাগিয়ে রেখেছিলাম। তারা ঘড়ে ঢুকে দরজা জানালা খুলে রাখে। এ কারণে ঝড়ের সময় ঘরে বাতাস ঢুকে চালসহ উড়ে গেছে। আমরা মেরামত কাজ শুরু করে দিয়েছি। এক দুই দিনের মধ্যে ঠিক হয়ে যাবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও