বিডি ক্লিনঃ পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন

সেপ্টেম্বর ১১ ২০২১, ১৬:৩৫

Spread the love

তিতুমীর প্রতিনিধি,নাজমুল হোসাইন: বিডি ক্লিন,মহাখালী জোন কে সাধুবাদ । ক্যাম্পাসে ডেন্টাল ভর্তি পরীক্ষায় হওয়া আবর্জনা পরিষ্কার করে অল্প সময়েই ক্যাম্পাসকে পরিষ্কার করে ফেলেছে বিডি ক্লিনের কর্মীরা।

২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিডিএস কোর্সের ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অন্যান্য কলেজ সহ সরকারী তিতুমীর কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।হাজার হাজার শিক্ষার্থীর পাশাপাশি ভিড় জমে গার্ডিয়ানদেরও।নিদিষ্ট সময় শেষে সবাই চলে গেলেও দিব্যি রেখে যায় লিফলেট,পানির বোতল,চিপসের প্যাকেটসহ নানাধরনের আবর্জনা।ক্যাম্পাসটা ডাস্টবিনের চিত্র ধারণ করে। ঘড়ির কাটা তিনটা ছুই ছুই এমন সময় কিছু যুবকের আনাগোনা শুরু হয় তিতুমীর কলেজের মেইন গেটে।লাল সবুজের টি-শার্ট জড়িয়ে আছে সবার গায়ে।ঘন্টাখানেক পরেই ক্যাম্পাসকে পুনঃজীবিত করে আগের রুপ এনে দেয়।তাদের এই স্বেচ্ছাসেবী কাজ অবশ্যই প্রশংসার দাবিদার।

বিডি ক্লিন মহাখালি জোনাল সমন্বয়ক মোঃ রায়হান জানান পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে অবিরাম কর্মরত সেচ্ছাসেবী সচেতন নাগরিকের প্লাটফর্ম বিডি ক্লিন।২০১৬ সালের ৩রা জুন ফরিদ উদ্দিন মিলনের হাতে প্রতিষ্ঠিত হয় বিডি ক্লিন। শুরুতে নাম টি “ঢাকা ক্লিন” হলেও পরবর্তী তে নাম পরিবর্তন করে “বিডি ক্লিন” রাখা হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও