রূপগঞ্জে সন্ত্রাসী নজরুল বাহিনীর সদস্যরা বেপরোয়া, আতঙ্কিত মানুষ

মার্চ ০৯ ২০২২, ১৯:১৩

Spread the love

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের আতলাশপুর এলাকার ১৬ মামলার আসামি সন্ত্রাসী নজরুল বাহিনীর অত্যাচারে এলাকাবাসী আতঙ্কিত। নজরুল বাহিনীর অর্ধশতাধিক সদস্যের বেপরোয়ায় এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। ক্ষমতাসীন আওয়ামী যুবলীগের পরিচয়ে দীর্ঘদিন ধরে তারা অবাধে সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছে। কাঞ্চন-রূপসী সড়কের আতলাশপুর এলাকায় পরিবহনে তারা চাঁদা আদায় করছে। প্রতিবাদ করলেই হামলা মামলার শিকার হতে হচ্ছে। তাই প্রতিবাদ করার কেউ সাহস পাচ্ছে না। পুলিশ নিরব ভূমিকায় থাকায় সন্ত্রাসীরা দিন দিন আরো বেপরোয় হয়ে উঠেছে বলে এলাকাবাসীর অভিযোগ।

নজরুল বাহিনীর সক্রিয় সদস্যরা হলেন মঞ্জুর হোসেন (৪০), জাহাঙ্গীর আলম জুয়েল (৩৫), নিশাত মোল্লা (৩০), আলমগীর হোসেন (৩২), আরিফ মিয়া ওরফে কালা আরিফ (৩৫), রাহুল মিয়া (২৮), মোঃ হীরা ভুঁইয়া (৩৬), শামীম মিয়া (২৯) সহ আরও অনেকে। তাদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় বহু মামলা রয়েছে। নজরুল বাহিনীর সদস্যদের হাতে অবৈধ আগ্নেয়াস্ত্র রয়েছে বলেও এলাকাবাসী অভিযোগ করেছেন।

পুলিশ জানায়, গত ২২ জানুয়ারি নজরুল বাহিনীর সদস্য মোঃ শামিম মিয়া, জুয়েল মিয়া, নিশাত মোল্লা সহ তাদের সমর্থিত ৮/১০ সদস্যের একদল সন্ত্রাসী আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে সাংবাদিক সোহেল কবির ও সৈকত হোসেনের উপর হামলা চালিয়ে বেদম প্রহার ও লুটপাট করে। রূপগঞ্জ থানার মামলা নং-৩৪(২)২২।

দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে নজরুল বাহিনীর ১০/১২ সদস্যের একদল সন্ত্রাসী অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে গত ২৩ ফেব্রুয়ারি আতলাশপুর গ্রামের ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা মোশারফ হোসেনের উপর হামলা চালিয়ে লুটপাট করে। এব্যাপারে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে নজরুল বাহিনীর ৭/৮ সদস্যের একদল সন্ত্রাসী অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ২০২০ সালের ১৫ ফেব্রুয়ারি আতলাশপুর এলাকার বালু ব্যবসায়ী মোবারক হোসেন ভুঁইয়ার বালুর গদিতে হামলা, ভাংচুর ও লুটপাট করে। রূপগঞ্জ থানার মামলা নং-৩৮(২)২০২০।

পূর্ব শত্রুতার জের ধরে ২০২০ সালের ২৫ মার্চ আতলাশপুর এলাকার ব্যবসায়ী মোঃ মোবারক হোসেন ভুঁইয়ার উপর ওই সন্ত্রাসীরা হামলা চালায়। রূপগঞ্জ থানার সাধারণ ডায়রী নং-১১১৬(৩)২০০৯।

দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে নজরুল বাহিনীর ১৫/২০ সদস্যের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ২০২০ সালের ২৪ মার্চ আতলাশপুর এলাকার বালু ব্যবসায়ী মারুফ ভুঁইয়ার বালুর গদিতে হামলা, ভাংচুর ও লুটপাট করে। রূপগঞ্জ থানার মামলা নং-৬(৪)২০২০।

জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে নজরুল বাহিনীর ১৪/১৫ সদস্যের একদল সন্ত্রাসী অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ২০১৮ সালের ২৩ জানুয়ারি আতলাশপুর এলাকার মোঃ হুমায়ুন ভুঁইয়ার উপর হামলা চালায়। মামলা নং- ৫২(১)২০১৮।

পূর্ব শত্রুতার জের ধরে নজরুল বাহিনীর ১০/১২ সদস্যের একদল সন্ত্রাসী অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ২০১৮ সালের ১৭ জুন আতলাশপুর এলাকার ব্যবসায়ী রুহুল আমিনকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। রূপগঞ্জ থানার মামলা নং- ৪৫(৬)২০১৮।

দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে নজরুল বাহিনীর ২০/২২ সদস্যের একদল সন্ত্রাসী অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ২০১৮ সালের ২৩ জানুয়ারি আতলাশপুর এলাকার বালু ব্যবসায় মোঃ মোবারক হোসেনের বালুর গদিতে হামলা, ভাংচুর এবং লুটপাট করে। রূপগঞ্জ থানার মামলা নং-৪৯(১)২০১৮।

পূর্ব শত্রুতার জের ধরে ২০১৭ সালের ২১ এপ্রিল ভোলাবো ইউনিয়নের বাসুন্দা এলাকার নাসরিন বেগমের পরিবারের সদস্যদের উপর হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। রূপগঞ্জ থানার মামলা নং-৫৫(৪)২০১৭।

দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে নজরুল বাহিনীর ৪/৫ সদস্যের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ২০০৬ সালের ১ সেপ্টেম্বর আতলাশপুর এলাকার ব্যবসায়ী আব্দুস সামাদ ভুঁইয়ার উপর হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। রূপগঞ্জ থানার মামলা নং-৪৭(৯)২০০৬।

দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করায় নজরুল বাহিনীর ১৫/২০ সদস্যের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ২০০৬ সালের ২২ মে আতলাশপুর এলাকার ব্যবসায়ী মোঃ আজিম উদ্দিনের বসত বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট করে। রূপগঞ্জ থানার মামলা নং- ১(৬)২০০৬।

দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করার ঘটনায় হামলায় আহত আতলাশপুর গ্রামের আব্দুস সাত্তারের স্ত্রী নাছিমা আক্তার (৪০) পঙ্গুত্ব জীবন যাপন করছেন। নারায়ণগঞ্জ আদালতে মামলা নং- ৪৭/২০০৩

দাবিকৃত চাঁদার টাকা না দেওয়ায় ২০২০ সালের ৩ অক্টোবর নজরুল বাহিনীর সদস্যরা আতলাশপুর গ্রামের আব্দুল রশিদ ভুঁইয়ার ছেলে জিকরুল আলমের উপর হামলা ও মারপিট করে। নারায়ণগঞ্জ আদালতে মামলা নং-৮০৭/২০২০।

এছাড়া আতলাশপুর গ্রামের আওয়ামীলীগ নেতা জমির বক্সের বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট করে। মুক্তিযোদ্ধা শাহ্জাহান খানের ছোটভাই ইউনুসের স্ত্রীকে রাস্তায় নাজেহাল করে। আতলাশপুর এলাকার আবেদ আলীরে ছেলে আব্দুল হক, আশ্রব আলী ও শহিদুল্লার ভাড়াটিয়া এবং স্থানীয় শিল্প প্রতিষ্ঠান থেকে চাঁদার টাকা আদায় করে।

নজরুল বাহিনীর সদস্যরা সন্ত্রাসী, চাঁদাবাজি, হত্যা, ধর্ষণ, চুরি-ডাকাতি, ছিনতাই, ভূমিদস্যুতা, জবর দখলসহ সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছে। থানা পুলিশকে ম্যানেজ করে ওই সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে অপরাধ কার্যকর্মের সঙ্গে সক্রিয় রয়েছে। কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছে না। প্রতিবাদ করলেই হামলা, মামলার শিকার হতে হচ্ছে।

নজরুল বাহিনীর প্রধান নজরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমার নামে কোন সন্ত্রাসী বাহিনী নেই। আমি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। আমি কোন সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে জড়িত নই। শত্রুতামূলকভাবে আমাকে বিভিন্ন মামলায় আসামি করা হচ্ছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, নজরুল বাহিনী নামে কোন সন্ত্রাসী বাহিনী আছে তা আমার জানা নেই। সকল সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, সন্ত্রাসীরা যে দলেরই হোক ছাড় দেওয়া হবে না। সাধারণ মানুষের নিরাপত্তা ও শান্তির জন্য পুলিশকে আরো অগ্রণী ভূমিকা রাখতে হবে। সকল সন্ত্রাসীকেই আইনের আওতায় আনতে হবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও