পদ্মা সেতু ঘিরে গড়ে উঠবে শিল্প কারখানা, সৃষ্টি হবে কর্মসংস্থানেরঃ  বস্ত্র ও পাটমন্ত্রী

জুলাই ২২ ২০২২, ১৯:৫৪

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধিঃ রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার ৩নং ও ৬নং ওয়ার্ডের উন্নয়ন ও সাংগঠনিক কার্যক্রম ত্বরান্নিত করার লক্ষ্যে আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন,”জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পদ্মা সেতু উপহার দিয়েছেন। বাংলাদেশের ২৭ শতাংশ মানুষ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাস করে।

দীর্ঘদিন ধরে অবহেলিত এ অঞ্চলের প্রায় ৩ কোটি মানুষ। পদ্মা সেতুর মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তনই শুধু নয়, বৈচিত্র আসবে স্বাস্থ্য, শিক্ষা, পরিবহনসহ বিভিন্ন খাতে।

একদিকে যেমন দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানীর সরাসরি যোগসূত্র তৈরি হবে, ঠিক তেমনই এই সেতু ঘিরে দক্ষিণাঞ্চলে নতুন নতুন শিল্প কারখানা গড়ে উঠবে। এর মাধ্যমে কর্মসংস্থানের নতুন সুযোগ সৃষ্টি হবে।

শুক্রবার (২২ জুলাই) বিকালে বরপা ৬নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনের মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

তারাবো পৌর যুবলীগ সভাপতি মোস্তাফিজুর রহমানে শাহিনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন ৬নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ও সাবেক কাউন্সিলর হাজী আশরাফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, তারাবো পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোল্লা, শ্রম বিষয়ক সম্পাদক মো. মঞ্জুরুল ইসলাম ভুঁইয়া, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান হাবিব, মোখলেছুর রহমান ভুইয়া, মো. মেজবা উদ্দিন, মুজিবুর রহমান মিয়া, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মাহাবুবুর রহমান জাকারিয়া, ৩নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল সিকদার প্রমুখ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও