রূপগঞ্জে ছাত্রদল নেতাদের ওপর পদবঞ্চিতদের হামলা

ফেব্রুয়ারি ০১ ২০২৩, ২২:১২

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধিঃ ছাত্রদলের নতুন কমিটির নেতা ও তাদের সমর্থকদের ওপর হামলা করেছে পদবঞ্চিতরা। প্রবা ফটো

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের নবগঠিত কমিটির নেতা ও তাদের সমর্থকদের ওপর হামলার অভিযোগ উঠেছে পদবঞ্চিতদের বিরুদ্ধে।

বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার ভুলতা-গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ঘটে এ ঘটনা

হামলায় অন্তত ৮ জন নিহত হয়েছেন। তারা হলেন- আবু হোসেন, নিরা দাস, মোহাম্মদ শুভ, ইমরান হোসেন। অন্যদের নাম জানা যায়নি। আহত সবাই স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন।

হামলার ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দুই পক্ষের নেতারা যেকোনো সময় সংঘর্ষে জড়াতে পারে বলে আশঙ্কা করছে এলাকাবাসী।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, কয়েক দিন আগে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মুস্তাফিজুর রহমান ভুইয়া দিপু সমর্থিত ছাত্রদল নেতা নাহিদ হাসান ভুইয়া নাহিদকে সভাপতি ও জুবায়ের রহমান জিকুকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ৯ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি ঘোষণার পর থেকেই জেলা বিএনপির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনির সমর্থিত ছাত্রদল নেতা মাসুদুর রহমান মাসুদসহ তাদের অনুসারীরা ক্ষুব্ধ হয়। ‘দুর্নীতি’ করে কমিটি দেওয়ার প্রতিবাদে বিভিন্ন সময় তারা বিক্ষোভও করেছে।

বুধবার চাষাড়ায় নতুন কমিটির নেতৃবৃন্দের পরিচিতি সভা হওয়ার কথা ছিল। সে জন্য রূপগঞ্জ উপজেলার ভুলতা-গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়ক থেকে বাসে ওঠার জন্য অপেক্ষা করছিলেন নতুন কমিটির নেতা ও সমর্থকরা। সেখানে পদবঞ্চিত মাসুদুর রহমান মাসুদের নেতৃত্বে তাদের হামলা করা হয়।

নতুন কমিটির সভাপতি নাহিদ হাসান ভুইয়া নাহিদ বলেন, সম্পূর্ণ অন্যায়ভাবে আমার লোকজনের উপর হামলা চালিয়ে আহত করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দকে অপমান করা হয়েছে। এর উপযুক্ত বিচার না হলে আমরা ছাড় দেব না।

হামলার কথা স্বীকার করে পদবঞ্চিত নেতা মাসুদুর রহমান মাসুদ বলেন, বিএনপির দুঃসময়ে আমরা হাল ধরেছি। রাজপথে বিক্ষোভ ও প্রতিবাদ সভা অব্যাহত রেখেছি। বিভিন্ন সময়ে আমরা হামলা-মামলার শিকার হয়েছি। পুরো মাস মিথ্যা মামলায় নারায়ণগঞ্জ আদালতে দাঁড়াতে হচ্ছে। যারা আওয়ামী লীগের সঙ্গে আতাত করে চলছে তাদেরকে পদে আনা হয়েছে। আর যারা আওয়ামী লীগের হাতে নির্যাতিত হয়েছে তাদের পদবঞ্চিত করা হয়েছে। আমাকেতো ছাড় দেয়নি, আমার পুরো পরিবারের সদস্যরা হামলা-মামলার স্বীকার হয়েছে। দুর্নীতি করে নারায়ণগঞ্জ জেলা কমিটি দেওয়া হয়েছে। এ কমিটি বাতিল করে নতুন করে ত্যাগী ও নির্যাতিতদের দেওয়ার দাবি করছি।

হামলার বিষয়ে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুস্তাফিজুর রহমান বলেন, এমন কোনো ঘটনার কথা শুনিনি। খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেব।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও