রূপগঞ্জে বিপুল ভোটের ব্যবধানে জয়ী পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

জানুয়ারি ০৮ ২০২৪, ০৯:১৫

Spread the love

নজরুল ইসলাম লিখন, রূপগঞ্জ প্রতিনিধিঃ দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে ১ লক্ষ ৫৬ হাজার ৪৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নৌকা মনোনীত প্রার্থী পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী কেটলি প্রতীকের আলহাজ্ব শাহজাহান ভূঁইয়া পেয়েছেন ৪৫ হাজার ৭৫ ভোট ।

রাত সোয়া ১০টার দিকে রুপগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন, রূপগঞ্জ উপজেলা সহকারী রিটানিং অফিসার আহসান আহম্মেদ রাসেল।
ফলাফল ঘোষণায় আহসান আহম্মেদ রাসেল বলেন, রূপগঞ্জ-১ আসনে মোট ভোটার ছিলো ৩ লাখ ৮৫ হাজার ৬১৫ ভোট। মোট ১২৮ টি কেন্দ্রের ৮২৭ টি কক্ষে ভোট অনুষ্ঠিত হয়। আওয়ামীলীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক) নৌকা প্রতীক নিয়ে ১ লক্ষ ৫৬ হাজার ৪৮৩ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়া কেটলি প্রতীক নিয়ে ৪৫ হাজার ৭৫ ভোট পেয়েছেন। গোলাম দস্তগীর গাজী ১ লাখ ৪০৮ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এর আগে, আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তায় কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই সব কেন্দ্রে পুরুষ ভোটারের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ভোটে ছিলো উৎসবের আমেজ।

বিপুল ভোটের ব্যবধানে নৌকা মনোনীত প্রার্থীর বিজয়কে কেন্দ্র করে রূপগঞ্জে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আনন্দ উল্লাসে মেতে ওঠেছে। সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও পাড়া মহল্লায়় খন্ড খন্ড আনন্দ মিছিল বের হয়েছে। বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করার সংবাদ পাওয়া গেছে। দলীয় নেতাকর্মীরা রূপসী এলাকার বাসভবনে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে ফুলেল শুভেচ্ছা জানাতে ভিড় করেছেন।

এ সময় গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে জননেত্রী শেখ হাসিনা রাত দিন পরিশ্রম করে দেশে যে পরিমাণ উন্নয়ন করেছেন তার ওই ফলশ্রুত আজকের নৌকার বিজয়। জনগণ ভূমিদস্যদের প্রত্যাখ্যান করেছে এবং উন্নয়ন দেখেই বিপুল পরিমাণ ভোটের ব্যবধানে নৌকা মার্কায় ভোট দিয়ে চতুর্থবারের মতো আবারো আমাকে বিজয় করেছেন। আমি রূপগঞ্জের মানুষের কাছে কৃতজ্ঞ। আমাকে যেভাবে ভোট দিয়ে বিজয়ী করেছেন ঠিক সেভাবেই আমি আগামী দিনগুলোতে মানুষের পাশে থেকে উন্নয়ন কর্মকান্ড করে যাব।

পুরুষ ভোটারের চেয়েও নারী ভোটারের সংখ্যা বেশি উল্লেখ করে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, আজকে নারী ভোটারদের কারণেই ভোটের সংখ্যা অনেক বেশি। নারী ভোটাররা যে নৌকাকে এতো ভালবাসেন তা ভোট দিয়ে প্রমাণ করেছেন। রূপগঞ্জে নারীদের জন্য আরো বেশি বেশি করে কর্মসংস্থানের ব্যবস্থা করব।

গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) আরো বলেন, বিগত ১৫টি বছর আপনাদের সময় দিয়েছি। সপ্তাহে সাত দিনের মধ্যে চার দিন এলাকায় থেকে আপনাদের আপনাদের সময় দিয়েছি। রূপগঞ্জের রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণ, শিক্ষার মান উন্নয়ন, ভুলতা ফ্লাইওভার নির্মাণ, গাজী সেতু, পূর্বাচল এক্সপ্রেসওয়েসহ ব্যাপক উন্নয়ন করেছি। বিভিন্নভাবে রূপগঞ্জে কর্মসংস্থানের সৃষ্টি করেছি। সবকিছুই করেছি আপনাদের জন্য। আর আপনারাও আমার কথা রেখেছেন । উন্নয়ন কাজের মূল্যায়ন করেই আমাকে বিজয় করে তা প্রমাণ দিয়েছেন।

তিনি আরো বলেন, আজকের নির্বাচনে আমার নেতাকর্মীরা কঠোর পরিশ্রম করেছেন । সবার কাছে আমি ঋণি।###

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও