দিনাজপুরে বিএনপির পদযাত্রার গাড়িবহরে ছাত্রলীগের হামলা-ভাঙচুর

জুলাই ২১ ২০২৩, ০০:০৪

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুরে বিএনপির বিভাগীয় পদযাত্রায় আসা নেতা-কর্মীদের সঙ্গে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সংঘর্ষ, গাড়ি ভাঙচুর ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার(১৯ জুলাই) বেলা ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত থেমে থেমে এ সংঘর্ষ চলে। এ সময় উভয় দলের নেতা-কর্মীরাও বাঁশ, কাঠ ও লোহার রড নিয়ে পাল্টাপাল্টি ইটপাটকেল ছুড়তে থাকেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বিএনপির পদযাত্রায় অংশ নিতে বেলা দুইটায় রংপুর থেকে ইকু পরিবহনের ১০টি বাস দিনাজপুর শহরের দিকে যাচ্ছিল। বাসগুলো বিশ্ববিদ্যালয়-সংলগ্ন বাঁশেরহাট এলাকায় পৌঁছালে বিভিন্ন স্লোগান দিতে থাকে তারা। এ সময় ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী বাসগুলো থামিয়ে দেন। গাড়িতে ইটপাটকেল ছুড়তে থাকেন। জবাবে বাস থেকে নেমে ইটপাটকেল ছুড়তে থাকেন বিএনপির নেতা-কর্মীরা। পরিস্থিতি সংঘর্ষে রূপ নেয়।

এ বিষয়ে হাবিপ্রবির প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ বলেন, আমি যতটুকু শুনেছি, তাদের (বিএনপি নেতা-কর্মীদের) উসকানি ছিল। আধা ঘণ্টা আগে সংঘর্ষের সূত্রপাত ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে ছেলেদের বোঝানোর চেষ্টা করেছি।

খবর পেয়ে গোয়েন্দা পুলিশ ও কোতোয়ালি থানা পুলিশের দুটি প্রতিনিধিদল বাঁশেরহাট এলাকায় এসে বিকেল সোয়া চারটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কোতোয়ালি থানা অফিসার ইনচার্জ(ওসি) তানভীরুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। বিশৃঙ্খলা এড়াতে পুলিশ কাজ করছে। পদযাত্রা কর্মসূচিতে আসা বিএনপির নেতা-কর্মীরা যেন সুশৃঙ্খলভাবে যেতে পারেন সে জন্য পুলিশ রয়েছে।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, বেলা তিনটা থেকে শহরের ইনস্টিটিউট মাঠে সংক্ষিপ্ত সমাবেশ শেষে পদযাত্রা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশস্থলে উপস্থিত হন বিকেল সাড়ে চারটায়। সমাবেশে বিএনপি মহাসচিব বলেন, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের হামলায় অন্তত ৫০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। ইনস্টিটিউট মাঠ থেকে পদযাত্রা শুরু হয় সন্ধ্যা ৬ টায়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও