অনশনরত খুলনার পাটকল শ্রমিকদের পাশে প্ল্যাকার্ড হাতে সন্তানরা

জানুয়ারি ০১ ২০২০, ২২:১৯

Spread the love

আগমনী ডেস্কঃবিরতি দিয়ে প্রচণ্ড শীতে বুধবার টানা চতুর্থ দিনের মতো অনশন করছেন খুলনার পাটকল শ্রমিকরা।দেশের মানুষ যখন প্রথম প্রহরে নতুন বছরকে বরণ করতে ব্যস্ত, অনশনের আরেকটি রাত পার করেছেন তারা।  এদিন অভুক্ত পাটকল শ্রমিকদের পাশে দাঁড়ায় তাদের সন্তানরা।বুধবার (১ জানুয়ারি) দুপুর দেড়টায় স্কুল থেকে শিশুরা এসে অনশনস্থলে জড়ো হয়। তাদের হাতে ছিল বিভিন্ন দাবি সংবলিত প্ল্যাকার্ড।

এসব প্ল্যাকার্ডে লেখা ছিল- ‘পিতার চাকরির নিশ্চয়তা চাই’, ‘আমি শ্রমিকের সন্তান, এটাই কি আমার অপরাধ?’ ‘বাবা মিলে চাকরি করে, আমি কেন পাই না খেতে’, ‘সোনালি আঁশের সোনার দেশ, ব্যর্থ মন্ত্রী করল শেষ’। এক শিশুর হাতের প্ল্যাকার্ডে লেখা ছিল- ‘মাননীয় প্রধানমন্ত্রী আমি কি রাসেল না?’ শ্রমিকদের সন্তানরা সেখানে প্রায় আধাঘণ্টা বিক্ষোভ করে। পরে অন্য শ্রমিকরা এসে তাদের সরিয়ে দেন।

এদিকে বুধবার বিকেল পর্যন্ত অনশনে থাকা ২০ জনের মতো শ্রমিককে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া স্যালাইন দিয়ে রাখা হয়েছে ৬০ জনের মতো শ্রমিককে। আর শীতের কারণে অসুস্থ হয়ে পড়েছেন পাঁচ শতাধিক শ্রমিক।

শ্রমিকরা বলছেন, অনশনে যখন বসেছেন, তখন দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরে যাবেন না। মজুরি কমিশনের তথ্য খাতায় লিপিবদ্ধ করার পর তারা অনশন ভাঙবেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও