বাস ভাড়া না বাড়িয়ে মালিকদের মাসে ১৫ হাজার টাকা করে ভর্তুকি দেবে মমতা

আগমনী ডেস্কঃপশ্চিমবঙ্গে বেসরকারি বাসমালিকদের দাবি ছিল, ভাড়া বাড়াতে হবে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার (২৬ জুন) নবান্নে জানিয়ে দিলেন, ‘সাধারণ মানুষের স্বার্থে’ ভাড়া বাড়ানো হবে না।

বরং ১ জুলাই থেকে ৬ হাজার বেসরকারি বাস ও মিনিবাসকে রাস্তায় নামার অনুরোধ জানিয়ে তিনি ঘোষণা করলেন, ওই সব বাসকে পর পর তিন মাস ১৫ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা করা হবে। অর্থাৎ এই খাতে ২৭ কোটি টাকা ভর্তুকি দেবে রাজ্য।

পাশাপাশি বাসের চালক ও কন্ডাক্টরদের স্বাস্থ্যসাথীর আওতায় এনে ৫ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা-বিমার সুযোগ দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। ১ জুলাই থেকে আরও ৫০০ সরকারি বাস রাস্তায় নামবে বলেও তিনি জানান।

শুক্রবার নবান্নে অল বেঙ্গল বাস ও মিনিবাস সমন্বয় সমিতি, বেঙ্গল বাস সিন্ডিকেট ও মিনিবাস অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। ছিলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী, মুখ্যসচিব রাজীব সিংহ, স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা এবং একাধিক আধিকারিক।

বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন, ‘‘পেট্রলের থেকে ডিজেলের দাম বেশি হয়ে গিয়েছে। যাঁরা বাস চালান তাঁদের সমস্যা হচ্ছে। তা-ও আমরা মানুষের কথা ভেবে বৃহত্তর স্বার্থে ভাড়া বাড়াতে পারছি না।’’

এ দিন মুখ্যমন্ত্রী জানান, লকডাউন ওঠার পর থেকে এখনও পর্যন্ত আড়াই হাজার বেসরকারি বাস ও মিনিবাস চলছে। তা বাড়িয়ে ৬ হাজার করার অনুরোধ জানান মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, বেসরকারি বাসমালিকদের বিভিন্ন সংগঠন ন্যূনতম ভাড়া ৭ টাকার বদলে ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত করার দাবি জানিয়েছে।







সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।