‘আমাদের প্রতিটি থানা হবে সাধারণ এবং অসহায় সেবা প্রত্যাশী মানুষের আশ্রয়স্থল’- বিএমপি কমিশনার

সেপ্টেম্বর ১০ ২০২০, ১১:০৩

Spread the love
আগমনী ডেস্কঃবরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কার্যক্রম আরও গতিশিল করতে পুলিশ হেড কোয়ার্টার থেকে প্রদত্ত দ্রুত গতির ১৩টি নতুন যানবাহন হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টার দিকে নগরীর পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানের মাধ্যমে বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) গাড়িগুলো হস্তান্তর করেন।

এসময় গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় বিএমপি কমিশনার বলেন, ‘আমাদের প্রতিটি থানা হবে সাধারণ এবং অসহায় সেবা প্রত্যাশী মানুষের আশ্রয়স্থল। প্রধানমন্ত্রী ও আইজিপি মহোদয়ের একান্ত প্রচেষ্টায় আজ আমাদের পুলিশ বাহিনী দিন দিন আধুনীকায়ন হিসাবে গড়ে উঠেছে।

তিনি বলেন, ‘আমাদের আন্তরিকতা ও কাজের মাধ্যমে দ্রæততম সময়ে পুলিশি সেবা প্রতিটি মানুষ ও যে কোন ঘটনাস্থলে পৌঁছে সেবা নিশ্চিত করতে হবে। যাতে জনগণ মনে করে আমাদের ট্রাক্সের টাকায় পুলিশ বাহিনী পরিচালিত হলেও তারা আমাদের সেবা দিয়ে যাচ্ছে এবং সেবার মাধ্যমেই জনগণকে খুশি করতে হবে।

এ কারণেই সেবার মান বুদ্ধির লক্ষ্যে আজ বরিশাল মেট্রোপলিটন পুলিশ বাহিনীতে লজিস্টিক সাপোর্ট হিসেবে আরও ১৩টি নতুন যানবাহন অন্তভ‚ক্ত করা হচ্ছে। যাতে করে আমাদের সেবার গুনগত মান থেকে পিছিয়ে পড়তে না হয়।

তিনি আরও বলেন, ‘আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু বার বার পুলিশ বাহিনীকে উচ্চতর স্থানে নিয়ে যাবার জন্য প্রায়ই বলতেন ‘তোমরা ব্রিটিস, পাকিস্তানী কিংবা কলোনীর পুলিশ নও। তোমরা মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশের আধুনিক পুলিশ বাহিনী হবে।

আলোচনা পরবর্তী কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলাম- পিপিএম এর হাতে নতুন গাড়ির চাবি হস্তান্তরের মাধ্যমে ১৩টি গাড়ি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) আবু রায়হান মুহাম্মদ সালেহ্, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) রুনা লায়লা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) রেজাউল করিমসহ মহানগরীর চারটি থানার দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ ও পরিদর্শকগণ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর সূত্রে জানাগেছে, ‘ইতিপূর্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ ছয়টি বিভাগে অন্তভ‚ক্ত ছিলো। এর সাথে নতুন করে সাপ্লাই ও লজিস্টিক সাপোর্ট নামের আরো দুটি বিভাগ অন্তভ‚ক্ত করে মোট ৮টি বিভাগে উন্নীত করা হয়েছে।

অপরদিকে ২০১৬ সাল পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশের মোট ৭৮টি যানবাহন লজিস্টিক সাপোর্ট নিয়ে ছিলো। যা ব্যবহারের মাধ্যমে কাজ করতে গিয়ে বেগ পেতে হয় পুলিশ সদস্যদের। বর্তমান পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান’র প্রচেষ্টায় গত কয়েক বছরে বরিশাল মেট্রোপলিটন পুলিশে বিভিন্ন সময় আরও ৬৪টি যানবাহন যুক্ত হয়। সবশেষ যুক্ত হওয়া ১৩টি পিকআপ মিলিয়ে এর সংখ্যা দাঁড়িয়েছে ১৫৫টি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও