রক্ষকই যখন ভক্ষক! আড়াইহাজারে ছিনতাই ও অপহরণের জন্য এসআইসহ গ্রেফতার ৪

মার্চ ১১ ২০২৩, ১৭:০৯

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধি : হায় পুলিশ!রক্ষক পুলিশ যখন ভক্ষক । জনগনের সেবক হয়ে তাদের ধনসম্পদ ছিনতাই। মানুষ যাবে কার কাছে। অসহায় মানুষ। নিরব প্রশাসন।

আড়াইহাজারে এক ব্যবসায়ীকে ছিনতাই ও অপহরণের করতে গিয়ে ডেমরা থানার এক এসআইসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে সরকারি পিস্তল, হ্যান্ডকাফসহ ছিনতাইয়ের টাকা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে আড়াইহাজারের প্রভাকরদি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। গ্রেফতাররা হলেন- ডেমরা থানার এসআই মোজাম্মেল হক (৩৭), আতিকুর রহমান ওরফে সোহেল (২৯), হালিম মিয়া (২০) ও বিজয় (২৬)।

এ ঘটনায় ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী সজীব (২৫) বাদী হয়ে শুক্রবার (১০ মার্চ) বিকেলে আড়াইহাজার থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে ডেমরা থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) শফিকুর রহমান বলেন, মোজাম্মেল হোসেন নামের একজন এসআই রয়েছে ডেমরা থানায়। তবে গ্রেফতারকৃত অন্য তিন আসামি তার থানার কনস্টেবল নয়।

আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) নাহিদ মাসুম বলেন, গ্রেফতারদের ডিবিতে হস্তান্তর করা হয়েছে। মামলাটি ডিবি তদন্ত করবেন।

মামলা সুত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে সজীব ও তার বন্ধু রাসেল মিয়া (২৬) রুপগঞ্জের গাউসিয়া থেকে সিএনজি যোগে নিজ বাড়ি প্রভাকরদী আসছিলেন। ঘটনাস্তলে পৌছানোর পর সজীব তার মামা সবুজের সঙ্গে দেখা করার জন্য নামেন। সেখানে পুলিশের এসআই মোজাম্মেলসহ পাঁচজন তাদের ঘিরে ফেলেন। এসময় মোজাম্মেল তার কাছে থাকা পিস্তল বের করে নিজেদের পুলিশের সদস্য বলে পরিচয় দেন। সজীব ও তার বন্ধু রাসেলকে হাতকড়া লাগিয়ে দেন। এক পর্যায়ে আসামি মোজাম্মেলের সঙ্গে থাকা ছিনতাইকারী চক্রের সদস্যরা নিজেদের পুলিশের কন্সটেবল বলে পরিচয় দিয়ে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করেন। মামলার বাদী সজীবরে কাছে থাকা নগদ ৮২ হাজার ৫০০ টাকা, মোবাইল ফোন, তার বন্ধু রাসেলের কাছে থাকা ৩৫ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়।

আরও জানা যায়, এক পর্যায়ে আসামিরা তাদের হাতকড়া পরানো অবস্থায় কাশবনের মাঠ থেকে টেনে হিচড়ে সামনের রাস্তায় নিয়ে আসেন। ধস্তাধস্তি করে একটি সিএনজিতে উঠানোর চেষ্টা করে। এসময় সজীব ও তার বন্ধু রাসেল চিৎকার শুরু করলে কিছু দূরে টহলরত আড়াইহাজার থানার এএসআই নুরে আলম সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে এগিয়ে আসেন। সেখানে আসামি মোজাম্মেল নিজেদের ডেমরা থানা পুলিশের সদস্য পরিচয় দিলে এএসআই নুরে আলম তাদের পরিচয়পত্র দেখতে চাইলে আসামি নিজেদের পরিচয়পত্র দেখাতে ব্যর্থ হন। বিষয়টি ছিনতাই আঁচ করতে পেরে এএসআই নুরে আলম আড়াইহাজার থানায় খবর দিলে এসআই নাহিদ মাসুমের নেতৃত্বে অপর একটি পুলিশ টিম ঘটনাস্থলে এসে আসামিদের গ্রেফতার করে।####

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও