উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করায় সারাদেশে শোভাযাত্রা

মার্চ ২৩ ২০১৮, ০০:০৩

Spread the love

 

ঢাকা: বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের যোগ্যতা অর্জন করায় সারাদেশে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বান্দরবান: এ উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। এতে জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা অংশ নেন। পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ শোভাযাত্রার উদ্বোধন করেন।

হবিগঞ্জ: সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামন থেকে সব সরকারি অফিসের কর্মকর্তাদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা পরিষদ অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাগেরহাট: জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৯টার দিকে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়াম থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতা উদ্যানে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশা এমপি, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. জহিরুল ইসলাম, সিভিল সার্জন অরুন চন্দ্র মণ্ডল অংশ নেন।

বরগুনা: সকাল ৯টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান।

ভোলা: এ উপলক্ষে সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে আনন্দ শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের শত শত

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও