যুক্তরাষ্ট্রের থিঙ্ক ট্যাংকের সাথে মির্জা ফখরুলের বৈঠক শেষে…

অক্টোবর ১০ ২০১৮, ১২:০০

Spread the love

বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের থিঙ্ক ট্যাংক প্রতিষ্ঠান ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই) সঙ্গে বৈঠকে করেছে বিএনপি। তবে বৈঠক বিষয়ে মুখ খোলেননি দলটির সহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার সন্ধ্যা পৌঁনে সাতটায় ওই বৈঠকটি শুরু হয়। বৈঠকে এনডিআইয়ের ৫ জন প্রতিনিধি ছিলেন। এনডিআই’র সিনিয়র এসোসিয়েট ও এশিয়া বিভাগের পরিচালক পিটার এম মানিকাস, প্রতিষ্ঠানটির বোর্ড মেম্বার ও সাউথ এশিয়ার সাবেক সহকারী পররাষ্ট্রমন্ত্রী রিক ইন্ডার ফার্দ, ম্যানেজার ফর গ্লোবাল ইলেকশন মাইকেল ম্যাগনালটি, এনডিআইয়ের এশিয়া রিজিওনাল প্রোগ্রাম ম্যানেজার এডাম নেলসন ও যুক্তরাষ্ট্রের নাগরিক ফারানাজ ইস্পাহানী। বিএনপির পক্ষ থেকে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ড.আব্দুল মঈন খান।

দেড়ঘন্টা ধরে চলা বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের এড়িয়ে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, সরি, আমি এ ব্যাপারে কোনও কথা বলবনা।মঈন খান এই প্রতিবেদককে বলেন, নির্বাচনী পরিবেশ নিয়েই বিস্তর আলোচনা হয়েছে। এ মুহূর্তে বেশি কিছু বলা যাবে না। পরে কথা হবে।
অন্যদিকে একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে আগামীকাল বুধবার রাজধানীর গুলশানের একটি হোটেলে বেসরকারি সংস্থা বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট (বিইআই) এর সঙ্গে বৈঠকে বসবে বিএনপির একটি প্রতিনিধি দল। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকবেন।

বিইআইয়ের আমন্ত্রণে আরও উপস্থিত থাকার কথা আওয়ামী লীগের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা.জাফরুল্লাহ চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি উপস্থিত থাকবেন। সংস্থাটির মহাপরিচালক মোঃ হুমায়ূন কবির এর সভাপতিত্ব করবেন। উৎস – আমাদের সময়

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও