দিনাজপুর-৪(চিরিরবন্দর-খানসাম)আসনে ৪ বারের মতো বিজয়ী সাবেক পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী

জানুয়ারি ০৮ ২০২৪, ০৯:১৮

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৪ (চিরিরবন্দর- খানসামা) আসনে ৩৪ হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী। এতে ৪ বার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত চিরিরবন্দর উপজেলার ১২ টি ইউনিয়নের ৭৮টি ও খানসামা উপজেলার ৬টি ইউনিয়নের ৫২টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়। শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়। এতে প্রার্থী ও সমর্থকদের কোনো অভিযোগ ছিলনা।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শরিফুল হক এবং খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তাজ উদ্দিনের কার্যালয় সূত্রে জানা যায়, চিরিরবন্দর উপজেলার ১২টি ইউনিয়নে ২ লাখ ৫৪ হাজার ১০৭ জন ভোটারের মধ্যে ১ লাখ ১১ হাজার ১১৯ জন ভোটার ভোট দিয়েছেন। এর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী পেয়েছে ৫৭ হ্জার ৫৮০ ভোট, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোঃ তারিকুল ইসলাম তারিক পেয়েছেন ৫০ হাজার ৩৩ ভোট, লাঙ্গল প্রতীকের মোনাজাত চৌধুরী মিলন পেয়েছেন ৫৩১ ভোট ও আম প্রতীকে আজিজা সুলতানা পেয়েছেন ৪৬৬ ভোট এবং বাতিল হয়েছে ২ হাজার ৫০৯ ভোট।

অন্যদিকে খানসামা উপজেলার ৬ঊ টি ইউনিয়নে ১ লাখ ৪৪ হাজার ৭১৫ জন ভোটারের মধ্যে ৫২ হাজার ৯৭১ জন ভোটার ভোট দিয়েছেন। এর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী পেয়েছে ৩৮ হাজার ৮৬৭ ভোট, ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোঃ তারিকুল ইসলাম তারিক পেয়েছেন ১২ হাজার ৩৯১ ভোট, লাঙ্গল প্রতীকের মোনাজাত চৌধুরী মিলন পেয়েছেন ৫৬৩ ভোট ও আম প্রতীকে আজিজা সুলতানা পেয়েছেন ২৫৯ ভোট পেয়েছে এবং বাতিল হয়েছে ৮৯১ ভোট।

নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী মাহমুদ আলী পেয়েছেন ৯৬ হাজার ৪৪৭ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের মোঃ তারিকুল ইসলাম তারিক পেয়েছে ৬২ হাজার ৪২৪ ভোট।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও