তেরখাদার কাগদী গ্রামের সার্বজনীন দুর্গামন্দিরে প্রান প্রতিষ্ঠিত

জুলাই ২১ ২০২২, ১৮:০৩

Spread the love

সাগর কুমার বাড়ই , ভ্রাম্যমান প্রতিনিধি , খুলনা :বিশ্ব শান্তি কামনায়” দুষ্ঠের দমন ও শিষ্ঠের পালন “এই প্রতিপাদ্য কে সামনে রেখে ২০ শে জুলাই ২০২২ ইং বুধবার খুলনা জেলার তেরখাদা উপজেলার অদুরে কাগদী গ্রামের সার্বজনীন দুর্গামন্দির ও রাঁধা গোবিন্দ মন্দিরে প্রান প্রতিষ্ঠিত ও শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয় ।

স্বর্গীয় অরবিন্দু অধিকারীর তিন পুত্র মহোদয় যথাক্রমে সাব ইন্সপেক্টর অচিন্ত্য অধিকারী , সাব ইন্সপেক্টর অনুপ অধিকারী ও অলোক অধিকারী ( বাংলাদেশ পুলিশ ) এর পৈতৃক সম্পত্তি হতে শ্রী শ্রী দুর্গামন্দির ও শ্রী শ্রী রাঁধা গোবিন্দ মন্দিরের নামে দান কৃত ৪ শতাংশ জমির ওপর নব নির্মিত মন্দিরে প্রান প্রতিষ্ঠিত করার মাধ্যমে শুভ উদ্বোধন অনুষ্ঠানের সূচনা হলো ।

সকাল সাড়ে সাত টার দিকে মন্দিরে পূজা অর্চনার করে শ্রী শ্রী দুর্গা দেবীর ও শ্রী শ্রী রাঁধা গোবিন্দর প্রান প্রতিষ্ঠিত করার মাধ্যমে দেবতাদের আরাধনা করা হয় ।সারা দিন ব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় আলোচনা ও সংগীত পরিবেশন করা হয়।

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকল সনাতন ধর্মাবলম্বীদের একত্রে থেকে ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করার আহ্বান জানিয়েছেন বক্তারা ।

শ্রী শ্রী দুর্গামন্দির ও রাঁধা গোবিন্দ মন্দিরে প্রান প্রতিষ্ঠিত ও শুভ উদ্বোধন অনুষ্ঠানে শহীদ পুর খাঁন এ সবুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পরিমল কান্তি মন্ডলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তেরখাদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ২ নং বারাসাত ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান কে এম আলমগীর হোসেন ।

অনুষ্ঠানেআরো বক্তব্য রাখেন বারাসাত ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অবসর প্রাপ্ত সেনা সদস্য বলাই লাল বালা , বারাসাত ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সন্তোষ সমাজপতি , অবসর প্রাপ্ত শিক্ষক অমলেন্দু বিশ্বাস , সাবেক মেম্বার পলাশ বিশ্বাস , ১, ২ ও ৩ নং ওয়ার্ডের মহিলা সদস্য পাখি রানী বিশ্বাস , সমাজ সেবক সুবাশ চন্দ্র বাওয়ালী , সাব ইন্সপেক্টর অচিন্ত্য অধিকারী , সাব ইন্সপেক্টর অনুপ অধিকারী , অলোক অধিকারী ( বাংলাদেশে পুলিশ ) , বারাসাত ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য মোঃ তারিকুল ইসলাম , বারাসাত ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য তেরখাদা শ্রমিক লীগের সহ সভাপতি মোঃ রেজওয়ান শেখ প্রমুখ ।

শ্রী শ্রী দুর্গামন্দির ও শ্রী শ্রী রাঁধা গোবিন্দ মন্দিরে প্রান প্রতিষ্ঠা ও শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন সনাতন ধর্মাবলম্বীদের সকল প্রকার বিপদে আপদে পাশে থেকে প্রতিটি ধর্মীয় মন্দিরের উন্নয়ন প্রকল্পে জন্য নিজ অর্থায়ন থেকে সাহায্য সহযোগিতার আশ্বাস প্রদান করেন ।

কে এম আলমগীর হোসেন ( চেয়ারম্যান ) আরো বলেন শ্রী শ্রী দুর্গামন্দির ও শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরের উন্নয়ন প্রকল্পের জন্য ( এক লক্ষ্য টাকা ) আর্থিক সহায়তা প্রদান করার অঙ্গীকার করেন ।

তিনি আরও বলেন , আগামী নির্বাচনে সকল সনাতন ধর্মাবলম্বীদের নৌকা প্রতীকে ভোট প্রদানের জন্য জোর দাবী জানান ।তাছাড়া আগামী বাজেটে এই মন্দিরের নির্মাণের ও আশ্বাস প্রদান করেন ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও