দিনাজপুরে বৃষ্টি চেয়ে ইস্তিস্কার নামাজ ৫ ঘন্টা পর বৃষ্টি 

জুন ০৭ ২০২৩, ২১:১০

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুরে অনাবৃষ্টি ও তীব্র দাবদাহ থেকে পরিত্রাণ চেয়ে সালাতুল ইস্তিস্কা নামাজ আদায় করে বিশেষ দোয়া করেছে কয়েক হাজার মুসল্লি অবশেষে ৫ ঘন্টা পর আল্লাহ রহমতের বৃষ্টি শুরু।

বুধবার (৭ জুন) সকাল ৯টার দিকে শহরের মিতালী সংঘ মাঠে বিশেষ এ নামাজে অংশ নেন মুসল্লিরা এরই রহমত হিসেবে ২ টার দিকে বৃষ্টি শুরু হয়।

জামিয়া আরাবিয়া হাফিজিয়া কারিয়ানা ও লিল্লাহ বোর্ডিং মাদরাসার মুহাদ্দিস ও ২ নম্বর বাজার জামে মসজিদের ইমাম ওয়ালিলুল্লাহ সিরাজি বিশেষ এ নামাজ ও দোয়ার পরিচালনা করেন।

রফিকুল ইসলাম নামের এক মুসল্লি জানায়,এর আগে কখনো এমন গরম অনুভব করিনি। গরমে কাজ-কর্ম ঠিক মতো করতে পারি না। ছোট বাচ্চাদের নিয়ে অনেক সমস্যা হচ্ছে। রহমতের বৃষ্টির আশায় নামাজ আদায় করলাম। ইনশাআল্লাহ আল্লাহ্ রহম করবেন।

আরেক মুসল্লি জানায়, অনাবৃষ্টি আর গরমে আমরা বহুদিন ধরে কষ্টে আছি। আল্লাহ আমাদের ওপর রহমত করুন। আমরা ইস্তিস্কার নামাজ আদায় করে ও আল্লাহর কাছে খাস দিলে মোনাজাত করলাম।

মাওলানা অমর ফারুক বলেন, অনাবৃষ্টি ও তীব্র রোদে অসহনীয় কষ্ট সহ্য করতে হয়েছে মানুষকে। আমরা এতোটাই অনুতপ্ত যে বলার ভাষা নেই। আমরা বৃষ্টির আশায় সালাতুল ইস্তিস্কার নামাজ আদায় করলাম। বৃষ্টি হওয়ার জন্য দোয়া করলাম। আল্লাহ পরম দয়ালু। নিশ্চয়ই তিনি বান্দার ওপর রহমত করবেন।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিস সূত্র জানায়, গত এক সপ্তাহে দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৪-৫ দিন এ ধরনের তাপপ্রবাহ থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের কর্মকর্তা আসাদুজ্জামান।

সালাতুল ইস্তিস্কার নামাজ আদায়ের ৫ ঘন্টা পরে আল্লাহ রহমতের বৃষ্টি শুরু হয় এতে নামাজ পড়তে আসা কিছু মুসল্লি জানায়, আলহামদুলিল্লাহ আল্লাহ আমাদের নামাজ ও দোয়া কবুল করেছেন এবং আল্লাহর রহমত হিসেবে এই বৃষ্টি দিয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও