২য় পুনর্মিলনী অনুষ্ঠিত হয় চবি পদার্থবিদ্যা এলামনাই এসোসিয়েশন

জানুয়ারি ১৭ ২০২৩, ১৪:০৬

Spread the love

আনোয়ার হোসেন, বুরো প্রধান চট্টগ্রাম :চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পদার্থবিদ্যা এলামনাই এসোসিয়েশনের (সিইউপিএএ) ২য় পুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভা ১৩ জানুয়ারি ২০২৩ সকাল ১০:০০ টায় চবি ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে ১ম পর্বের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম এর মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা, চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান এবং চবি পদার্থবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ মোয়াজ্জেম হোসেন মিঞা। চবি পদার্থবিদ্যা এলামনাই এসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. দিল আফরোজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি পদার্থবিদ্যা এলামনাই এসোসিয়েশনের প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রফেসর ড. মিহির কুমার রায় ও চবি পদার্থবিদ্যা বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. দেব প্রসাদ পাল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি পদার্থবিদ্যা এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জনাব এ এইচ এম হাবিবুল্লাহ এবং বক্তব্য রাখেন সহ সাধারণ সম্পাদক জনাব আহসান হাবিব। অনুষ্ঠান উপলক্ষে স্মারক প্রকাশনা ‘অরোরা’ এর মোড়ক উন্মোচন পর্বে চবি পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী প্রকাশনার তাৎপর্য তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে মোড়ক উন্মোচন করেন ।

মাননীয় উপাচার্য, তাঁর বক্তব্যে চবি পদার্থবিদ্যা এলামনাই এসোসিয়েশনের সদস্যবৃন্দ সহ উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, চবি বিজ্ঞান অনুষদের অন্তর্গত পদার্থবিদ্যা একটি সমৃদ্ধ বিভাগ। এ বিভাগের গুণী শিক্ষকবৃন্দের সান্নিধ্যে থেকে শিক্ষা-গবেষণায় ঋদ্ধ হয়ে বহু শিক্ষার্থী দেশ-বিদেশের সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে কর্ম দক্ষতার স্বাক্ষর রেখে চলেছে। এটি পদার্থবিদ্যা বিভাগ তথা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য বলেন, ‘পদার্থবিদ্যা এলামনাই এসোসিয়েশনের সদস্যদের পদচারণায় আজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মুখরিত’। বিভাগের প্রতি তাদের এ সম্পর্ক নিয়মিত অব্যাহত রেখে এ বিভাগ তথা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে এলামনাইরা ভূমিকা রাখবেন মর্মে মাননীয় উপাচার্য প্রত্যাশা ব্যক্ত করেন।

১ম পর্বের অনুষ্ঠান সঞ্চালনা করেন উক্ত বিভাগের শিক্ষার্থী মহসিন অনিক ও শারমিন মনিকা। পূর্বাহ্নে বেলুন-ফেস্টুন উড়িয়ে দিনব্যাপী এই বর্ণাঢ্য কর্মসূচির উদ্বোধন করা হয় এবং অতিথিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় আনন্দ শোভাযাত্রা। অনুষ্ঠান উপলক্ষে মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

মধ্যাহ্ন বিরতির পর চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনাতনে দ্বিতীয় পর্বের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে স্মৃতিচারণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ২য় পর্বের অনুষ্ঠান সঞ্চালনা করেন শারমীন মনিকা ও আহমেদ রকিব।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও