ডুমুরিয়ায় দলিত সংস্থার ২৫ বৎসর পূর্তি উপলক্ষ্যে রজত জয়ন্তী উৎসব ~২০২৩ উদযাপিত

মার্চ ১৫ ২০২৩, ১৯:১২

Spread the love

ভ্রাম্যমান প্রতিনিধি , খুলনাঃ খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার দলিত সংস্থার আয়োজনে ১৪ মার্চ ২০২৩ দলিত সংস্থার নিজেস্ব হাসপাতাল প্রাঙ্গন চুক নগর, ডুমুরিয়া ও খুলনাতে উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে সর্ব প্রথম দলিত সংস্থার সম্মানিত নির্বাহী পরিচালক স্বপন কুমার দাস সহ কিছুসংখ্যক বিদেশী সম-মনা বন্ধুদের আন্তরিকতায় জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভসূচনা করেন।

দলিত সংস্থার সম্মানিত নির্বাহী পরিচালক স্বপন কুমার দাস দলিত ও প্রান্তিক জনগোষ্ঠীর মানুষদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের ও সমাজের নারী পুরুষদের শক্তিশালী করনের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন ১৯৯৮ সাল থেকে অদ্যাবধী পর্যন্ত।

১৯৯৮ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত দলিত সম্প্রদায়ের সকল উন্নয়নের চিত্র ভিডিও ডকুমেন্টেশনের মাধ্যমে প্রদর্শিত হয়।
রজত জয়ন্তী অনুষ্ঠানে বিদেশী ( ইটালীয়ান )
ডোনার বন্ধু ফাদার লুইজি ও পেত্র মারিয়াসহ অনেকেই তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন।

উক্ত রজত জয়ন্তী অনুষ্ঠানর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা – ৫ আসনের সংসদ সদস্য ডুমুরিয়া – ফুলতলা জনমানুষের জননেতা বাংলাদেশ জাতীয় সংসদের বার বার নির্বাচিত সাংসদ বিশিষ্ট শিক্ষাবিদ সাবেক মৎস ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের সফল মন্ত্রী জন নেতা জনাব নারায়ণ চন্দ্র চন্দ এমপি ।

তিনি তাঁর গুরুত্বপুর্ন বক্তেব্যের মধ্যে বলেন , এখন দলিত ও প্রান্তিক সমাজের মানুষরা সমাজের বিভিন্ন স্তরে পৌঁছে গেছে।

তিনি বলেন , এখন দলিতদের বাদ দিয়ে কোন কিছু ভাবার কোন প্রকার সুযোগ নাই।

রজতজয়ন্তী উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলিত সংস্থার সর্ব স্তরের কর্মকর্তা, কর্মচারী, দলিতের শিক্ষক, শিক্ষিকা, ডাক্তার, নার্চ ও ফাদার লুইজি পাজ্জি, পেত্র মারিয়া,ডাক্তার বিনয় কৃষ্ণ দাস, পরিত্রানের পরিচালক মিলন কুমার দাস সহ কিছু সংখ্যক বিদেশী ডোনার ও দেশি বিদেশী ফাদার প্রমূখ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও