বরিশালে বিস্ফোরণ ঘটিয়ে অটো ভাংচুর, অর্ধশত ব্যক্তির বিরুদ্ধে মামলা

নভেম্বর ০৫ ২০১৮, ১৩:১০

Spread the love

বরিশাল-বানারীপাড়া সড়কের মলংঙ্গা ব্রিজ এলাকা থেকে ৪টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। গত রবিবার রাতে ককটেল উদ্ধারের আগে দুর্বৃত্তরা ৭/৮টি বিস্ফোরণ ঘটিয়ে একটি অটোরিকশা ভাংচুর করে। এতে একজন যাত্রী আহত হয়। তবে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত রবিবার রাত ৮টার দিকে ৫০/৬০ জন লোক বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানসহ অন্যান্যদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে একটি বিক্ষোভ মিছিল নিয়ে চৌয়ারীপাড়ার দিকে যাচ্ছিলো। মিছিলটি ওই সড়কের মলংঙ্গা ব্রিজ এলাকা অতিক্রমকালে ৭/৮টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে একটি অটোরিকশা ভাংচুর করে। এতে খলিল বালী নামে এক যাত্রী আহত হয়।

যদিও এ অভিযোগ প্রত্যাখ্যান করেছেন বরিশাল জেলা (দক্ষিন) বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন। তিনি বলেন, রবিবার রাতে বিএনপি’র কোন বিক্ষোভ কর্মসূচি ছিলো না। বিএনপি’র কোন নেতাকর্মী রবিবার রাতে বানারীপাড়ায় মিছিল করেনি। বিএনপি নেতাকর্মীদের আগামী দিনের আন্দোলন এবং নির্বাচনের বাইরে রাখতে স্থানীয় আওয়ামী লীগ পুলিশের সহায়তায় ওইসব বোমার বিস্ফোরণ ঘটিয়ে এবং শ্লোগান দিয়ে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করার উদ্দেশ্যে এই মিথ্যা মামলা দায়ের করেছে বলে দাবি করেন তিনি।

বানারীপাড়া থানার ওসি মো. খলিলুর রহমান জানান, সড়কে বোমার বিস্ফোরণ ঘটিয়ে অটোরিকশা ভাংচুরের খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে ৪টি ককটেল উদ্ধার করে। প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানিয়েছে রাত ৮টার দিকে ৫০/৬০ লোক বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মুক্তির দাবিতে একটি বিক্ষোভ মিছিল নিয়ে যাচ্ছিল। এ সময় তারা মলঙ্গা ব্রিজে কয়েকটি বিস্ফোরণ ঘটিয়ে একটি অটোরিকশা ভাংচুর করে।

বিস্ফোরণ ঘটিয়ে জনমনে ভীতি সৃষ্টি এবং ভাংচুরের ঘটনায় স্থানীয় এক ব্যক্তি বাদী হয়ে ৬ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা ৪০/৫০জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে বলে জানিয়েছেন বানারীপাড়া থানার ওসি খলিলুর রহমান। সংবাদ উৎস-বাংলাদেশ প্রতিদিন

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও