বান্দরবানের রুমা,রোয়াংছড়ি ও থানছি উপজেলায় ভ্রমনে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন

মার্চ ১৬ ২০২৩, ২৩:০০

Spread the love

আনোয়ার হোসেন, বুরো প্রধান চট্টগ্রাম :বান্দরবানের রুমা,রোয়াংছড়ি ও থানছি উপজেলায় আবারোও ভ্রমন নিষিদ্ধ জারি করলো জেলা প্রশাসন। ১৫ মার্চ (বুধবার) সন্ধ্যায় বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বান্দরবানের রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমনে নিষিদ্ধ করা হলো,তবে জেলার ৭ উপজেলার মধ্যে রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলা ব্যাতীত অন্যান্য উপজেলায় পর্যটকরা ভ্রমন করতে পারবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য বান্দরবানের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করে জানান, যেহেতু বান্দরবানের দুর্গম পাহাড়ের কয়েকটি উপজেলায় সন্ত্রাসীদের ধরতে অভিযান পরিচালনা হচ্ছে তাই এই মহুতে যাতে কোন পর্যটক কোথাও গিয়ে কোন বিপদের সম্মুখীন না হয় সেজন্য এই নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তবে পরিস্থিতি একটু ভালো হলে এই নির্দেশ আবার তুলে নেয়া হবে।

সুত্রে জানা যায়,বান্দরবানের দুর্গম পাহাড়ে সম্প্রতি নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া’র বেশ কিছু সদস্য পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি ন্যাশনাল ফন্ট (কেএনএফ) এর আস্তানায় লুকিয়ে থেকে সামরিক প্রশিক্ষণ গ্রহণ করছে আর তাদের ধরতে যৌথবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। এর আগে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে কয়েক দফা গণবিজ্ঞপ্তি জারি করে বিভিন্ন উপজেলায় পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও