পুলিশি অ্যাকশনে ছত্রভঙ্গ বিএনপি কর্মীরা পালানোর সময় গাড়ি ভাঙচুর করায় ৫০০ নেতাকর্মীর নামে মামলা

নভেম্বর ২৭ ২০১৯, ১১:৩৬

Spread the love
আগামনী ডেস্কঃমঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুর ১২টার বিএনপি নেতাকর্মীরা  খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিমকোর্টের সামনে জড়ো হয়,এতে প্রচন্ড যানজটের সৃষ্টি হলে দুপুর ২টার দিকে পুলিশ তাদের সরিয়ে দিতে লাঠিচার্জ ও বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল ছোড়ে। পুলিশের ধাওয়ায় নেতাকর্মীরা পালিয়ে যাওয়ার সময় রাস্তায় গাড়ি ভাঙচুর করে। এ সময় পানিসম্পদ মন্ত্রণালয়ের একটি গাড়িও ভাঙচুর করা হয়। গাড়ি ভাঙচুর করতে করতে বিক্ষুব্ধ কর্মীরা সটকে পড়ে। গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় দলটির অজ্ঞাত ৫০০ নেতাকর্মীর নামে মামলা হয়েছে।মঙ্গলবার রাতে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় এ মামলা করা হয়। মামলা নম্বর ৩২।

পুলিশ জানিয়েছে, বিএনপি কর্মীরা আগে থেকেই গাছের ডাল এনে রেখেছিল। পুলিশের অ্যাকশন প্রতিহত করতে ওইসব ডাল ব্যবহার করা হয়। এছাড়া এগুলো দিয়ে গাড়ি ভাঙচুরও করা হয়। বিএনপি নেতাকর্মীদের আনা গাছের ডালগুলো পুলিশ জব্দ করেছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে নেতাকর্মীরা মূল ফটকে জড়ো হন। সেখানে এসে পৌঁছান গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। এ সময় নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসনের মুক্তি চেয়ে স্লোগান অব্যাহত রাখেন।

সুপ্রিম কোর্টের নিরাপত্তায় কোর্ট এলাকায় পুলিশ মোতায়েন রাখা হয়। বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা যেন কোর্টের ভেতরে প্রবেশ করতে না পারে সে জন্য ফটকে তালা লাগানো হয়।

বিএনপির নেতাকর্মীরা সড়কে ব্যারিকেড দিয়ে রাখে। ফলে কদম ফোয়ারা থেকে শাহবাগ পর্যন্ত সড়কের একাংশে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও