ঢাবি,কুবি ও যবিপ্রবি এর যৌথ সেমিনার- ‘করোনাকালে মানসিক স্বাস্থ্য ও হৃদরোগ’

মে ০১ ২০২১, ১১:৩৭

Spread the love

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাবের উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্লাবের যৌথ সভা ও করোনাকালে মানসিক স্বাস্থ্য ও হৃদরোগ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ এপ্রিল ) দুপুর আড়াইটায় অনলাইন প্লাটফর্ম গুগল মিট-এ এ সভা ও সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি রোটার‌্যাক্টর আমিনুল ইসলাম।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ময়নামতি মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ, কুমিল্লা সিটিপ্যাড হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ও কুমিল্লা হার্টকেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি রোটারিয়ান ডা. তৃপ্তিষ চন্দ্র ঘোষ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি করোনাকালে মানসিক অসুস্থতার কারণ এবং এর প্রতিরোধের উপায়, হৃদরোগের কারণ ও প্রতিকার এবং কিভাবে করোনা রোগের প্রতিরোধ করা যায় সেসব বিষয় নিয়ে আলোচনা করেন।

এসময় আরও উপস্থিত কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাবের সাবেক সভাপতি ও চান্দিনা উপজেলা কুমিল্লার সহকারী নির্বাচন কমিশনার আহসান হাবিব, ঢাকা বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি রোটার‌্যাক্টর রাজিব দাস ও সাধারণ সম্পাদক রোটার‌্যাক্টর তানবিন সুইটি, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি মেহেদী রাহাত মাসুম, কুবি রোটার‍্যাক্ট ক্লাবের সদ্যবিদায়ী সভাপতি রোটার‌্যাক্টর ফায়সাল আহামেদ, সাধারণ সম্পাদক রোটার‌্যাক্টর মো. আশরাফুল হক, রোটার‌্যাক্টর মো. মাসুম বিল্লাহসহ অন্যান্যরা।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও