নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন শূন্য সহিষ্ণুতা নিয়ে দমন করবে বিএমপি

অক্টোবর ১৮ ২০২০, ০৮:৩৭

Spread the love

আগমনী ডেস্কঃবরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম(বার) মহোদয় দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বরিশাল টাউন হল মিলনায়তনের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বলেছেন,”নারীর প্রতি সহিংসতা ও নির্যাতনকারীদের শূন্য সহিষ্ণুতা নিয়ে দমন করবে বিএমপি”।

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে ১৭ অক্টোবর, ২০২০ খ্রি. শনিবার দেশব্যাপী ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশের অনুষ্ঠিত হয় ।

এরই অংশ হিসেবে ১৭ অক্টোবর ২০২০ খ্রিঃ বরিশাল মেট্রোপলিটন পুলিশ এর চার থানাধীন সকল বিটে, একযোগে “নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ” অনুষ্ঠিত হয়।

জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানিয়ে উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে কোতয়ালী মডেল থানাধীন ০৯ নং ওয়ার্ডস্থ (৭ ও ৮ নং বিট ) টাউন হল মিলনায়তন বরিশালে উপস্থিত ছিলেন, মাননীয় পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয়।

তিনি নারী ধর্ষণ ও নির্যাতন এর মতো ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সোচ্চার হতে সচেতনতামূলক বক্তব্য রাখেন ,, যা বিএমপি অফিসিয়াল ফেইসবুক পেই‌জে সরাস‌রি সম্প্রচার করা হ‌য় ।

তিনি বলেন,সরকারের তরফ থেকে তথা পুলিশ বিভাগের পক্ষ থেকে নারীর প্রতি অন্যায় আচারণের কোন ছাড় নেই ।সামাজিক শৃঙ্খলা ও নিরাপত্তা বিধানে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে বিএমপি সদা জাগ্রত ।

সেবা গ্রহীতা ও সেবা দাতাদের মাঝে কোন দেয়াল থাকতে পারে না । যেই এলাকায় বসবাস করেন , সেই এলাকার বিট অফিসারের নম্বর পছন্দের নাম্বার তালিকায় রেখে , সঠিক সময়ে ,সঠিক মতামত ,পরামর্শ তথা আওয়াজের মাধ্যমে পুলিশ -জনতা এক হয়ে এসব ঘৃণ্য সহিংশতার বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলে দৃষ্টান্ত স্থাপন করতে হবে ।

বাংলাদেশ পুলিশ দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে।আপনারা যদি এক পা বাড়িয়ে দেন ,বাংলাদেশ পুলিশ দু’পা আগাতে সক্ষম ।

বাংলাদেশ পুলিশের এআইজি কমিউনিটি পুলিশিং জনাব সোহেলী ফেরদৌস পিপিএম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বলেন, প্রতিটি ঘরে গৃহকর্তার দায়িত্ব ঐ পরিবারের নারীদের নিরাপত্তা বিধান নিশ্চিত করা, সচেতন করা। নিরাপত্তাহীনতায় ভুগলেই আপনার নিকটতম প্রতিবেশী- বিট পুলিশকে অবগত করুন, আপনার দোরগোড়ায় পৌঁছে যাবে বিট অফিসার।

এছাড়াও বিএমপি’র অন্যান্য বিট পুলিশিং সমাবেশ এ উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অন্যান্য শীর্ষ কর্মকর্তা সহ জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ ,সুশীল সমাজের সর্বস্তরের প্রতিনিধি ও নারী নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও