আমরা একটা ফ্যাসিবাদী রাষ্ট্রে বাস করছি,সরকার দানবের মতো সব ধ্বংস করছে

নভেম্বর ০৩ ২০২০, ২৩:৫৯

Spread the love

আগমনীডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা একটা ফ্যাসিবাদী রাষ্ট্রে বাস করছি। সরকার একটা দানবের মতো আমাদের মুক্তিযুদ্ধের সব অর্জনকে ধ্বংস করে দিচ্ছে, গণতন্ত্রের যে সংগ্রাম তা ধ্বংস করে দিচ্ছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার স্মরণে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এমন অভিযোগ করেন। গণতন্ত্রকে মুক্ত করার জন্য এই সময় খোকার মতো সাহসী নেতৃত্বের বড় প্রয়োজন ছিল বলে মন্তব্য করেন তিনি।একাত্তরের বীর গেরিলা মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী ও অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন’ এর উদ্যোগে এই ভার্চুয়াল আলোচনা সভা হয়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের পরিচালনায় আলোচনা দলটির বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ বক্তব্য দেন।

সাদেক হোসেন খোকার বর্ণাঢ্য জীবনকর্ম তুলে ধরে ফখরুল বলেন, তিনি (খোকা) আজীবন এক সংগ্রামী মানুষ। তার এই হঠাৎ করে চলে যাওয়া আমাদের গণতান্ত্রিক আন্দোলনকে অনেকখানি ব্যাহত করবে- এই কথা আমার বলতে কোনো সন্দেহ নেই। আজকে তার সাহস, তার ধৈর্য, তার দেশপ্রেম আমাদের প্রয়োজন ছিল। তাই আসুন, আমরা সবাই আজ শুধু তাকে স্মরণ নয়, তার যে কাজ, তার যে পথ চলা, তার যে সংগ্রাম- তা সামনে নিয়ে আমরা তার মত সাহসিকতার সঙ্গে এই গণতন্ত্রকে মুক্ত করার চেষ্টা করি। সত্যিকার অর্থে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।

মির্জা ফখরুল আরও বলেন, যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় তার সঙ্গে আমার দেখা হয়েছিল। অনেক কথা হয়। তিনি কয়েকটা পরামর্শ দিয়েছিলেন। বলেছিলেন, আপনি কখনও ধৈর্য হারাবেন না, বিএনপির যে সংগ্রাম, গণতন্ত্রের যে সংগ্রাম- এই সংগ্রাম একদিনে শেষ হবে না, বেশ একটা দীর্ঘস্থায়ী সংগ্রাম। এতে সব মানুষ ও শক্তিকে সম্পৃক্ত করতে হবে। তিনি বলেছিলেন, দেশনেত্রীকে মুক্ত না করলে আন্দোলন বেগবান হবে না।

করোনাকালে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়ে এ মহামারীতে আক্রান্ত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন বিএনপি মহাসচিব।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও